বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ ০৫:৩৬:৪২ পিএম

শনিবারের প্রথম খেলায়ই ভয়ানক সমস্যায় আর্জেন্টিনা দল!

খেলাধুলা | বুধবার, ১৩ জুন ২০১৮ | ১২:৪৫:৩৪ এএম

আগামী ১৪ই জুন বৃহস্পতিবার থেকেই মাঠে গড়তে যাচ্ছে দি বিগগেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপ। তবে ১৪ তারিখ থেকে ফুটবল বিশ্বকাপ শুরু হলেও আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপ শুরু আগামী ১৬ই জুন শনিবার থেকে।

নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ দল আইসল্যান্ড। এই বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা পাওয়া দেশটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এই দলের অধিকাংশ খেলোয়াড় বেশ লম্বা লম্বা।

শনিবারের প্রথম খেলায়ই ভয়ানক সমস্যায় আর্জেন্টিনা দল! বিশ্বকাপে খেলোয়াড়দের উচ্চতার দিক দিয়ে শীর্ষ পাঁচ দলের একটি হলো আইসল্যান্ড। আইসল্যান্ডের খেলোয়াড়দের গড় উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। কেবলমাত্র সার্বিয়া, সুইডেন, জার্মানি ও ডেনমার্কের খেলোয়াড়দের গড় উচ্চতা তাদের থেকে বেশি। যেখানে আর্জেন্টিনা, আইসল্যান্ডের থেকে অনেক পিছিয়ে। আইসল্যান্ডের সাত ডিফেন্ডারের ভেতর ৬ জনেরই উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চির বেশি। আইসল্যান্ডের বেশিরভাগ গোলেই আসে হেড থেকে। বাচক্সহাইপর্বের ১৬টির নধ্যে ৫টি আসছে হেড থেকে।

রক্ষণভাগের ফাজিও ৬ ফুট ৪ ইঞ্চি, মার্কস রোহো ৬ ফুট ১ ইঞ্চি এবং স্ট্রাইকার হিগুয়াইনের উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। আর্জেন্টিনা দলের গড় উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। তাই বলা যায় এবারের বিশ্বকাপে আইসল্যান্ডের উচ্চতাই বেশ ভোগাবে আর্জেন্টিনাকেএ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন