রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৩:০৫:৪৯ পিএম

আম্পায়রদের এলিট প্যানেলে জায়গা পেলেন সেই বহুল বিতর্কিত আলিম দার!

খেলাধুলা | শুক্রবার, ১৫ জুন ২০১৮ | ১০:২৩:৫৪ পিএম

আম্পায়রদের এলিট প্যানেলে জায়গা পেলেন সেই বহুল বিতর্কিত আলিম দার! বহুল বিতর্কিত বাংলাদেশ-ভারতের কোয়ার্টার ফাইনাল ম্যাচ ভুলে যায়নি বিশ্ববাসী। সেই মযাচে আম্পায়ারদের একটি বিতর্কিত নো বলের সিদ্ধান্তে ফলফাল ঘুরে যায় ম্যাচের। এই ম্যাচে ছিলেন বিতর্কিত দুই আম্পায়ার পাকিস্তানের আলিম দার এবং ইংল্যান্ডের ইয়ান গোল্ড।

সেই দুইজনেই এবার জায়গা পেলেন আম্পায়ারদের এলিট প্যানেলে। বেশ অনেকদিন ধরেই আইসিসির আম্পায়াদের এই এলিট প্যানেলে জায়গা নিয়ে আছেন আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, ক্রিস গাফেনি, ইয়ান গোল্ড, রিচার্ড লিংওর্থ, রিচার্ড ক্যাটেলব্রো, নাইজেল লং, ব্রুস ওক্সেনফোর্ড, সুন্দারাম রবি, পল রাইফেল এবং রড টাকার। এদিকে আইসিসির ম্যাচ রেফারিদের প্যানেলে রয়েছেন, ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফট, জাভাগাল শ্রীনাথ এবং রিচি রিচার্ডসন। খেলোয়াড়ি জীবন শেষে আইসিসিতেই নিজেদের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন তারা।

এলিট আম্পায়ারদের এলিট প্যানেল অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেট বিশ্লেষকের একটি বিশেষ সিলেকশন প্যানেল। এই প্যানেলের দায়িত্বে ছিলেন- আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালারডাইস, আইসিসির প্রধান ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে। তাদের সঙ্গে ছিলেন সাবেক ইংলিশ ক্রিকেটার ডেভিড লয়েড এবং সাবেক ভারতীয় অধিনায়ক শ্রীনিবাস ভেঙ্কাটারাগাভান। আইসিসির আন্তর্জাতিক আম্পায়ারদের প্যানেলে রয়েছে তিনজন বাংলাদেশী আম্পায়ার। তারা হলেন শরফদ্দৌলা ইবনে সৈকত, আনিসুর রহমান ও মাসুদুর রহমান মুকুল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন