শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৪:৪০:২৭ এএম

কপাল পুড়লো ইরানের

খেলাধুলা | বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ১২:০৫:২৭ পিএম

রাশিয়া বিশ্বকাপটা ভালোই শুরু করেছে ইরান। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মরক্কোর সাথে ১-০ গোলে জিতে বিশ্বকারে শেষ ষোলতে উঠার লড়াইটা জমিয়ে রেখেছে। আর গতকাল বুধরার দ্বিতীয় ম্যাচে স্পেনের সাথে শেষ ষোল নিশ্চিত করতে মাঠে নামে তারা। কপাল পুড়লো ইরানের।

কিন্তু ম্যাচের ৫৪ মিনিটে গোল করে স্পেনকে লিড এনে দেন ডিয়েগো কস্তা। আর এতে রক্ষণাত্মক খেলার খোলস ছেড়ে বেরিয়ে এসে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে দলটি। আর সে যাত্রায় অনেকটা সফলও হয়।

৬২ মিনিটে সাঈদ এজাতোলাহি ফ্রি কিক থেকে হেডে স্পেনের জালে বল জড়ান। সমতা ফেরার আনন্দে নেচে ওঠেন সতীর্থ ও সমথর্করা। কিন্তু বিধিবাম, কয়েক সেকেন্ড পড়েই তাদের উল্লাস নিমিষেই উবে যায়। কারণ গোলটি বাতিল করে দেন রেফারি।

গোলটি বাতিলের কারণ দেখতে তখন বারবার রিপ্লেতে দেখানো হয়। রিপ্লেত দেখা যায় সাঈদ নিশানাভেদ করার আগেই হ্যান্ডবল হয়েছিল তার। হয়তো সেই কারণেই গোলটি বাতিল করা হয়।

কিন্তু না, আসল কারণ হচ্ছে গোলটি বাতিলের করা হয়েছে অফসাইডের কারণে। ইরানের কজন খেলোয়াড় ফ্রি-কিকের আগে স্পেন রক্ষণসেনাদের ছাড়িয়ে ভেতরে ঢুকে গিয়েছিলেন। যে কারণে গোল হওয়ার পর ইনিয়েস্তারা এ নিয়ে আবেদন করলে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হন রেফারি। বাতিল করে দেন গোল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন