রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৩:০০:০৫ পিএম

বিশ্বকাপে আজকের পর থাকবেনা আর্জেন্টিনা!

খেলাধুলা | বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ০১:৫৫:৫২ পিএম

গতকাল বিশ্বকাপে ছিল তিনটি ম্যাচ। প্রথম ম্যাচে পর্তুগাল ২-১ গোলে মরক্কোকে হারায়। পরের ম্যাচে সৌদি আরবকে ১-০ গোলে পরাজিত করে উরুগুয়ে। তৃতীয় ম্যাচে ইরানকে ১- গোলে হারায় স্পেন।

এদিকে আজ ২০১৮ বিশ্বকাপে আছে ৩টি খেলা। দিনের প্রথম খেলায় সন্ধ্যা ৬টায় গ্রুপ ‘সি’ এর ম্যাচে ডেনমার্ক মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। এরপর রাত ৯টায় গ্রুপ ‘বি’থেকে ফ্রান্স লড়বে পেরুর বিপক্ষে। আর দিনের শেষ ম্যাচে রাত ১২টায় গ্রুপ ‘ডি’এর বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনা মাঠে নামবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এই ম্যাচে কিছুতেই হারা যাবে না আর্জেন্টিনার।

ম্যাচ ১
ডেনমার্ক-অস্ট্রেলিয়া
সকারুজদের জন্য বাঁচা-মরার ম্যাচ। ইতিমধ্যেই প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ হেরে ব্যাকফুটে ক্যাহিলরা। এর মধ্যে কাল হেরে গেলেই শেষ হয়ে যাবে তাদের বিশ্বকাপ মিশন।

অন্যদিকে, প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ডেনমার্ক। তাই কাল সকারুজদের হারালেই পরের রাউন্ডে এক পা দিয়েই রাখবে ডেনিশরা। তবে দলে ভালো স্ট্রাইকারের অভাব আছে, যা প্রথম ম্যাচেও দেখা গেছে। বাছাইপর্বে ডেনমার্ক ২৫টি গোল করে, যার মধ্যে স্ট্রাইকাররা করে ৬টি গোল।

ম্যাচ ২
ফ্রান্স-পেরু
প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে জিদানের দেশ ফ্রান্স। তাই কাল নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় লা ব্লুজরা। কেননা কাল জিতলেই দ্বিতীয় রাউন্ডের পথ অনেকটাই পরিস্কার হয়ে যাবে পগবাদের।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে হেরে যাওয়া পেরু কাল হেরে গেলেই তাদের বিদায় ঘন্টা বেজে যাবে।

ম্যাচ ৩
আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া
ক্রোয়েটরা কোনো দিক দিয়েই পিছিয়ে নেই মেসিদের চেয়ে। সেই সঙ্গে ক্রোয়েশিয়া দলে এখন তারকার ছড়াছড়ি। আছেন রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ, বার্সেলোনার ইভান রাকিটিচ, জুভেন্টাসের মারিও মানজুকিচ। তাই এদের বিপক্ষে জয় ছিনিয়ে আনা খুবই কঠিন হবে আর্জেন্টিনার জন্য।

আজ পা হড়কালেই বিপদ আর্জেন্টিনার। আজ না জিতে যদি ড্র করে আর্জেন্টিনা, তবে দুই ম্যাচ মিলিয়ে হবে ২ পয়েন্ট। শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জিতলে হবে ৫ পয়েন্ট। তখন নির্ভর করতে হবে অন্য দলের খেলার ওপর। তাই অন্যের ওপর নির্ভরশীল না হয়ে আর্জেন্টিনাকে নিজেদের ভাগ্য নিজেদের হাতেই রাখতে হবে। সুতরাং আজ জয়ের বিকল্প নেই মেসিদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন