সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৬:০৩:৪১ এএম

আর্জেন্টিনার হারের আসল কারণ জানালেন কোচ সাম্পাওলি

খেলাধুলা | শুক্রবার, ২২ জুন ২০১৮ | ০১:২২:১৪ পিএম

আর্জেন্টিনার দলের কোচ হোর্হে সাম্পাওলি বেশ চাপের মুখোমুখি হয়েছেন ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের ব্যবধানে হারের পর। যে দলে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির মতো খেলোয়ার রয়েছে ,সে দলের এবারে লজ্জাজনক হারটা কাম্য নয়। কিন্তু কোচ বলছেন,‘স্কোয়াডের যা অবস্থা তাতে মেসির একার পক্ষে কিছু করা সম্ভব না। অন্যান্য খেলোয়াড়দের কারণে ফুটে উঠছে না মেসির নৈপূণ্য।’

আর্জেন্টিনার জার্সি গায়ে তেমন ভাবে খুঁজে পাওয়া যাচ্ছে না প্রথম দুই ম্যাচে। কিন্তু এই মেসি বার্সালোনার জার্সি গায়ে প্রতিপক্ষ ডিফেন্সকে ধূলিসাত করে জালে বল জড়ান। সাম্পাওলির দাবি, দলের বাদবাকি খেলোয়াড়দের সাথে মেসির যেমন বোঝাপড়ার থাকা উচিত, তা হচ্ছে না।

সংবাদ সম্মেলনে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গোলকিপার নির্বাচন , মেসিকে কেন বল পাস না করা ও আগুয়েরোকে বসিয়ে দেয়া আর ৩-৪-৩ ফরমেশন নিয়েও প্রবল সমালোচনার মুখে পড়েন সাম্পাওলি। আর্জেন্টিনার হারের আসল কারণ জানালেন কোচ সাম্পাওলি।

জবাবে সাম্পাওলি বলেন, গোটা দলই চেষ্টা করেছে মেসিকে বল দিতে। কিন্তু ক্রোয়েটরাও তৎপর ছিলো তেমনটা যাতে না হয়। দলের কিছু খেলোয়াড় এখনও আমার সিস্টেমের সাথে মানিয়ে নিতে পারেনি। ৩৬ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক করা গোলরক্ষক কাবাইয়েরো প্রসঙ্গে সাম্পাওলি বলেন, সব দোষ তার ওপর চাপানো ঠিক নয়। সিদ্ধান্তটা তো একান্তই আমার ছিলো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন