শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৬:৩৫:১৬ পিএম

হারের পর কাঁদছেন ম্যারাডোনা

খেলাধুলা | শুক্রবার, ২২ জুন ২০১৮ | ০১:৩৯:১৭ পিএম

বিশ্বকাপে গ্রুপ পর্বেই ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বিধ্বস্ত আর্জেন্টিনা। নিজেদের ইতিহাসে গ্রুপ পর্বের সবচেয়ে বাজে ম্যাচ গুলোর মধ্যে এটি একটি। এই হারে ২০০২ এর পর প্রথমবার বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয়ার সম্ভাবনা তৈরি হয়েছে ল্যাটিন আমেরিকার দলটির। আর নিজ দেশের এমন লজ্জার হারে কাঁদলেন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা।

বিশ্বকাপের মত বিগ আসরে আর্জেন্টিনাকে হারিয়ে নিজেদের ইতিহাসের সেরা জয় পেযেছে ক্রোয়েশিয়া। পুরো ম্যাচে রাজত্ব করেছেন ক্রোয়েশিয়ার ফিল্ডাররা। প্রথমার্ধে আর্জেন্টিনা নিজেদের রক্ষা করতে পারলেও দ্বিতীয়ার্ধে আর তা সম্ভব হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই ল্যাটিন জায়ান্ট দের জালে প্রথম পেরেক ঢুকেছে। এরপর ৮০তম মিনিটে পুরো আর্জেন্টাইন ফুটবলারদের বোকা বানিয়ে লুকা মাদ্রিচ করে দ্বিতীয় গোল।

আর শেষের দিকে আর্জেন্টিনার জালে বল পাঠান ইভান রাকিটিচ। তার গোলের পরই টিভির ফুটেজে দেখা মেলে ম্যারাডোনা । যাতে দেখা যায় মেসিদের এমন লজ্জার হার দেখে দুই হাত দিয়ে চোখ মুছছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার।

পুরো ম্যাচ ছিল কাল ক্রোয়েশিয়ার দখলে। শেষ ষোলতে উঠার এমর গুরুত্বপূর্ণ ম্যাচে কোন সুযোগই কাজে লাতে পারেনি মেসি-পেরেজরা। ক্রোয়েশিয়াকে ঠেকাতে কোনো প্রতিদ্বন্দ্বিতাও গড়ে তুলতে পারেনি দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন