শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ ০৭:২০:৫২ এএম

অবশেষে ব্রাজিল-কোস্টারিকা ম্যাচে যে দলকে জয়ী ঘোষনা করলেন রাশিয়ার সেই বিড়াল

খেলাধুলা | শুক্রবার, ২২ জুন ২০১৮ | ০৬:৩২:৪৪ পিএম

অঘটন দিয়েই শুরু হয়েছে চলতি রাশিয়া বিশ্বকাপ। আর সেই অঘটন যেন কিছুতেই থামছে না। ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ের তালিকা কাউকে থামাতে পারছে না। কারণ র‍্যাঙ্কিংয়ে ২২তম দল আইসল্যান্ড দারুন খেলে রুখে দেয় আর্জেন্টিনাকে। অপর দিকে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে রীতিমত ইতিহাস গড়ে ফেলেছে মেক্সিকো।

এবারের বিশ্বকাপে অ‌ন্যতম ফেবারিট হিসেবে রাশিয়ায় পৌঁছেছে নেইমার-জেসুসদের ব্রাজিল। তবে অন্যতম ফেবারিট তকমাটিও হোঁচট খেয়েছে সুইজারল্যান্ডের বিপক্ষে। আর্জেন্টিনার পথ অনুসরন করে প্রথম ম্যাচে ড্র করে বসে ফিরমিনো-কৌতিনহোরা।

র‍্যাঙ্কিংয়ে ২৩তম স্থানে থাকলেও মাঠে নেমে ব্যাপক আধিপত্য দেখিয়ে র‍্যাঙ্কিংয়ে পঞ্চমস্থানে থাকা আর্জেন্টিনাকে নিয়ে রীতিমত খেলেছে ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার তুলনামূলক শক্তিশালী আক্রমণভাগ যেন নিস্তেজ ছিলো এদিন। আর মেসি-আগুয়েরাদের মনে হয়েছিলো সম্পূর্ণ আনকোরা খেলোয়াড়। আর ম্যাচ শেষে ফল যা হওয়ার তাই হয়েছে।

আজ ২য়তম ব্রাজিলের প্রতিপক্ষ ২৪তম কোস্টারিকা। আজকের ম্যাচে ব্রাজিল জয় পাবে এমন আশা থাকলেও গতকালের আর্জেন্টিনার ফল কিছুটা হলেও চিন্তার কারণ হয়ে দেখা দিয়েছে ব্রাজিলের। মাঠে কর্তৃত্ব হারালে কী হতে পারে তা হয়তো আর্জেন্টিনার কাছ থেকে শিখেছে তারা।

র‍্যাঙ্কিং মাঠে তেমন কোনও ফল বয়ে আনবে না। বরং মাঠে যাদের অধিপত্য থাকবে তারাই জয় পাবে। এ বাস্তবতাকে মেনেই দলের সেরাটা খেলতে হবে ব্রাজিলকে। আর আর্জেন্টিনার মত খেই হারালে তা দলের জন্য কতটা ভয়ানক হবে তা বলার অপেক্ষা রাখে না।

তবে আজকের ম্যাচ নিয়ে ভবিষ্যতবানী দিয়েছে রাশিয়ার সেই বিড়াল। তার মতে আজকের ম্যাচে জয়ী হবে ব্রাজিল। এর আগে রাশিয়ার ২টি ম্যাচের ভবিষ্যতবানী ও স্পেন পতূগাল ম্যাচের ভবিষ্যতবানীও মিলে গিয়েছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন