মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ ০৭:৩৫:৪৩ পিএম

রাশিয়ায় এলাহি কাণ্ড

আন্তর্জাতিক | শনিবার, ২৩ জুন ২০১৮ | ১২:১৮:০৭ এএম

এলাহি কাণ্ড মস্কোতে। এখানে ড্যান্স পার্টি তো ওখানে সেক্স ডল দিয়ে সাজানো নিষিদ্ধপল্লী। আছে চকোলেট বার। আছে ইলেক্ট্রনিক্সের দোকান। প্রতিটি দোকানে, স্টোরে, রেস্তোরাঁয় খেলার টিম বুঝে সেভাবে সাজানো হচ্ছে প্রতিদিন। ড্যান্স পার্টিগুলোর জন্য রাশিয়ান মেয়েদের নেয়া হয়েছে।

আগে থেকেই এ প্রস্তুতি। যারা ভালো ইংরেজি জানেন এমন যুবতীদের নেয়া হয়েছে ড্যান্স পার্টিগুলোতে। তারপরও তাদের ভাব বিনিময়ে অনেকটাই কষ্ট হচ্ছে বিদেশিদের সঙ্গে। রাত নামার সঙ্গে সঙ্গে ড্যান্স পার্টিগুলোতে হাই বিটে বেজে উঠছে গান। তার মাঝে রঙিন আলোর ঝলকানি। উন্মাতাল নাচছেন সবাই। জুটে যাচ্ছে সাময়িক সময়ের জন্য কোনো সঙ্গীনি। তাকে জড়িয়ে ধরে কোনো এক যুবক মেতে উঠছেন। হারিয়ে যাচ্ছেন আলো-আঁধারির খেলায়। হয়তো তাকে নিয়ে যাচ্ছেন নিজের হোটেল কক্ষে।

এমনি ড্যান্স পার্টিগুলো সন্ধ্যার পর থেকে শুরু হয়ে চলছে সারারাত। সকালে সূর্য উঠার পূর্ব পর্যন্ত এভাবেই চলছে। আর সঙ্গে চলছে ওয়াইন, মদের রমরমা বিকিকিনি। মস্কোর রেড স্কোয়ারে যাওয়ার পথে নুবিয়ানকা স্কোয়ার। তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন পর্যটকদের দল। তারা যে সেখানে মজা করতে গিয়েছেন তা তাদেরকে দেখেই বোঝা যায়। ওই এলাকায় পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে দেয়া হচ্ছে নানা অফার। একটি বারের নাম দেয়া হয়েছে ‘ফুটবল পার্টি বার’। তারা ইংলিশভাষী পর্যটকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। এ বারটির মালিক ৩৩ বছর বয়সী আলেকজান্দার আব্রামোভ। তিনি বলেছেন, তারা প্রতিদিন সেখানে দুপুরের খাবার, রাতের খাবার পরিবেশন করেন এবং ৯০ এর দশকের ড্যান্স পার্টি আয়োজন করেন।


তা চলতে থাকে সূর্যোদয় পর্যন্ত। আর তাতে উপস্থিত থাকেন রাশিয়ার দৃষ্টিনন্দন সুন্দরী যুবতীরা। এখানেই শেষ নয়। মস্কো সিটির কাছেই একটি নতুন উদ্যোগ নিয়েছেন দমিত্রি আলেকজানদ্রোভ। তিনি মে মাসেই উদ্বোধন করেছেন ‘দ্য ডলস হোটেল’। দেখতে হুবহু মানুষের মতো এমন মেয়ে ডল দিয়ে সাজানো হযেছে এটি।

এসব ডল বা পুতুলের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে হলে প্রয়োজন অর্থ। সেখানেও ভিড়। অনেক পুরুষ ঝামেলাহীন যৌন সম্পর্ক স্থাপন করতে ছুটে যাচ্ছেন সেখানে। আলেকজানদ্রোভ বলেছেন, আমি অনেক বেশি বিদেশি পর্যটককে আকর্ষণ করতে চাই। গত সপ্তাহেই তার ব্যবসা বা খদ্দেরের সংখ্যা বৃদ্ধি পেয়েছে শতকরা ১৫ ভাগ। এর বেশিরভাগই স্প্যানিশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন