রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৩:০৩:৪১ পিএম

ম্যাচ হেরেও যে বিরাট সুখবর পেলেন মেসি!

খেলাধুলা | শনিবার, ২৩ জুন ২০১৮ | ০১:৪৬:৩২ এএম

ম্যাচ হেরেও যে বিরাট সুখবর পেলেন মেসি! আগামী রোববার (২৪ জুন) ৩১ বছর পূর্ণ হবে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির। জন্মদিনে সারাবিশ্বের ভক্ত-সমর্থকদের কাছ থেকে অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসাসহ কাছের মানুষদের কাছ থেকে অসংখ্য উপহারও পাবেন মেসি।

তবে নিঃসন্দেহে মেসির জীবনের সেরা জন্মদিনের উপহারটি দিতে যাচ্ছে মস্কো শহরের ক্রীড়ামন্ত্রী রোমান তেরেসকোভ। সেটি অন্য কিছু নয়, মেসির জন্য পরম আরাধ্য বিশ্বকাপ! না চমকে যাওয়ার কিছু নেই, সত্যিকারের ফিফা বিশ্বকাপ দেয়া হবে না মেসিকে। বরং ফিফা বিশ্বকাপের আদলে গড়া একটি ‘রেপ্লিকা’ বিশ্বকাপ ট্রফি দেয়া হবে আর্জেন্টাইন তারকাকে।

ফিফা বিশ্বকাপের রেপ্লিকা ট্রফিটি ছাড়াও ব্রনোৎসির মানুষরা মেসির জন্য বিশেষ কেকও বানিয়ে ফেলেছেন এরই মধ্যে। উল্লেখ্য, বিশ্বকাপ খেলতে এসে মস্কো শহরের কাছেই ব্রনোৎসিতে বেজক্যাম্প গড়ে অনুশীলন করছেন মেসিরা। তাই নিজেদের প্রিয় তারকার জন্মদিনে তাকে এত কাছে পেয়ে জন্মদিনটা রাঙিয়ে রাখতে চাইছে ব্রনোৎসির জনগণ।

মেসির জন্মদিনকে সামনে রেখে নিজেদের আয়োজনের কথা জানাতে গিয়ে মস্কোর ক্রীড়ামন্ত্রী বলেন, ‘আর্জেন্টিনা ফুটবল দল সারাবিশ্বেই জনপ্রিয় এবং সমাদৃত। তাই স্বাভাবিকভাবেই তাদের অধিনায়কের জন্মদিনে বিশেষ কিছু করতে আমরা ভুলতে পারি না।’

স্থানীয় সংবাদসংস্থা ‘স্পুটনিক’ জানিয়েছে ‘রেপ্লিকা’ বিশ্বকাপ উপহার দেয়ার বিষয়টি খানিক অদ্ভুত হলেও, এটি সবার মনে একটা আলোড়ন তৈরি করবে। মেসিও এই রেপ্লিকা বিশ্বকাপটি পছন্দ করবে বলেই আশাবাদী মস্কোর ক্রীড়ামন্ত্রী। রাশিয়ার ঐতিহ্যবাহী ‘ঘিজেল সিরামিক’ দিয়ে বানানো হয়েছে মেসির জন্য বিশেষ এই বিশ্বকাপ ট্রফিটি।

নিজের জন্মদিনে ‘রেপ্লিকা’ বিশ্বকাপ উপহার পেলেও, সত্যিকারের বিশ্বকাপ জয়ের পথে সুবিধাজনক অবস্থানে নেই মেসি তথা আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সাথে ড্র করায় গ্রুপের পরের দুই ম্যাচে জয়ব্যতীত অন্য কিছু ভাবার সুযোগ নেই তাদের সামনে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন