সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৭:২৭:১৩ পিএম

রাজধানীতে স্বস্তির বৃষ্টিতে দুর্ভোগ

জাতীয় | শনিবার, ২৩ জুন ২০১৮ | ০৪:০১:০৭ পিএম

গত কয়েকদিনের দাবদাহের পর শনিবার সকাল থেকেই রাজধানীতে মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। এতে শীতল আবহওয়ায় নগরবাসী কিছুটা স্বস্তি পেলেও জলাবদ্ধতার সৃষ্টি হয়ে তা দুর্ভোগে পরিণত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ভারি বৃষ্টিতে রাজধানীর বেশিভাগ এলাকা পানিতে প্লাবিত হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ। প্রয়োজনীয় কাজ সারতে যারা বাসা থেকে বের হয়েছিলেন তারা আটকা পড়েছেন বৃষ্টির পানিতে। একই সঙ্গে বৃষ্টির পানিতে তৈরি জলাবদ্ধতায় সৃষ্ট যানজটে।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃষ্টিতে রাজধানীর মিরপুর-১, ২, ১০ ও ১২ নম্বর, কালশি, কাজীপড়া, শেওড়াপাড়া, বনানী, শান্তিনগর, মগবাজার, মালিবাগ-মৌচাক, মুগদাসহ রাজধানীর বিভিন্ন এলাকার সড়ক তলিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে কোথাও কোথাও হাঁটু পানি জমে গেছে। এমতাবস্তায় পানিতে কোনো গাড়ি বিকল হয়ে পড়ে থাকতে দেখা যায়। আবার পানির কারণে দীর্ঘক্ষণ যানজটে পড়ে থাকতেও দেখা যায়।

প্রকৃতির এমন নিয়তির সামনে পড়ে বাসা থেকে বের হওয়া পথচারীরা হাঁটু পর্যন্ত প্যান্ট গুটিয়ে ও জুতা হাতে নিয়ে রাস্তা পার হতে দেখা যায়। আবার যাতায়াতের জন্য গণপরিবহন ছাড়া রিকশা, অটোরিকশা বা অন্য কোনো যান ব্যবহার করছেন তাদেরকে একটু বেশি ভাড়া গুণতে হচ্ছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন