শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ ০৪:৫৩:৪৩ পিএম

কার্ডের কারণেই বিদায় হতে পারে মেসিদের!

খেলাধুলা | শনিবার, ২৩ জুন ২০১৮ | ০৫:৩২:২৭ পিএম

কার্ডের কারণেই বিদায় হতে পারে মেসিদের! আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে যেতে হলে জিততেই হবে নাইজেরিয়ার বিপক্ষে। আর তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের দিকে।

এবার আমরা যদি ধরে নেই আর্জেন্টিনা নাইজেরিয়াকে হারিয়েছে এবং আইসল্যান্ডও জিতেছে ক্রোয়েশিয়ার বিপক্ষে এবং আর্জেন্টিনা ও আইসল্যান্ডের গোলণ ব্যবধান সমান, তাহলে দুই দলের মধ্যে নক আউট পর্বে কে যাবে তা নির্ধারন হবে কার্ডের মাধ্যমে।

ফিফার আইন অনুযায়ী প্রথমে গোল ব্যবধান দেখে হিসাব করা হবে। সেটা সমান হলে হেড টু হেড হিসাব করা হবে। যেহেতু আইসল্যান্ড ও আর্জেন্টিনার গোল ব্যবধান সমান আমরা আগেই ধরে নিয়েছি এবং তাদের হেড টু হেডও সমান। তাই তাদের মধ্যে যে দলটির কার্ড বেশি হবে সেই দলটি বিদায় নিবে।

এই হিসাবে এখনো পর্যন্ত পিছিয়ে আছে আর্জেন্টিনা। তাদের দলের এখনো পর্যন্ত তিনজন খেলোয়ার হলুদ কার্ড দেখেছে যেখানে আইসল্যান্ডের কোন খেলোয়ার এখনো কোন কার্ডই দেখেনি।

কোন খেলোয়ার হলুদ কার্ড দেখা মানে ১ পয়েন্ট হওয়া। ডাবল হলুদ কার্ডে লাল কার্ড দেখলে তিন পয়েন্ট, সরাসরি লাল কার্ড দেখলে ৪ পয়েন্ট। যদি একটি হলুদ কার্ড এবং সেই খেলোয়ারই পরেরবার সরাসরি লাল কার্ড দেখে তাহলে হবে ৫ পয়েন্ট।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন