বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ১২:৩১:২৮ এএম

এই বিশ্বকাপ ব্রাজিলই প্রাপ্য

খেলাধুলা | রবিবার, ২৪ জুন ২০১৮ | ০১:৪৭:৪৩ পিএম

প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাছে হোচট খেয়েছে ব্রাজিল। পরের ম্যাচে ঘাম ঝড়িয়ে জিততে হয়েছে কোষ্টারিকার বিপক্ষে। গ্রুপে চার পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও শেষ ম্যাচে সার্বিয়ার সাথে এদিক সেদিক হলেই ঘটতে পারে বিপদ। তবুও ব্রাজিলকেই এই বিশ্বকাপের সবচেয়ে ফেভারিট মানছেন সাবেক উরুগুয়ের তারকা ডিয়েগো লুগানো।

কোষ্টারিকার বিপক্ষে ব্রাজিল শেষ মুহুর্তের জোড়া গোলে জিতেছে। একটি গোল করেছে কোতিনহো। অন্য গোলটি করেছেন নেইমার। তিন মাস মাঠের বাইরে থাকা নেইমারের এই গোলটি তার জন্য বিশেষ কিছু বলেও মন্তব্য করেন সাবেক এই তারকা।

উরুগুয়ের হয়ে ৯৫টি ম্যাচ খেলা লুগানো বলেন, এই বিশ্বকাপ ব্রাজিলই প্রাপ্য। তারা শক্তিশালী একটি দল। তাদের সাথে স্পেনও এই বিশ্বকাপে সবচেয়ে ফেভারিট।

তিনি বলেন, আমি মনে করি ব্রাজিল ও্ স্পেন এই্ বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল এবং তারা সবচেয়ে বেশি নিক্ষুত।

ব্রাজিল দলটির প্রশংসা করে লুগানো বলেন, ২০০২ সালের পর আমি কখনোই ব্রাজিলের এমন শক্তিশালী দল বিশ্বকাপে আসতে দেখিনি। তাদের সব গুলো খেলোয়ার সেরা। তাদের কৌশলগত দিক থেকে দু্র্দান্ত, শারীরিক ও মানসিক ভাবে শক্তিশালী এবং সবচেয়ে নিক্ষুত। টিটে তার দলটিকে নিয়ে দুর্দান্ত কাজ করছে।

ব্রাজিলই এই বিশ্বকাপের যোগ্য দাবীদার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমি এখনো মনে করি ব্রাজিলই এই বিশ্বকাপে সবচেয়ৈ যোগ্য দাবীদার। এমনকি নেইমার ফুল ফিটনেস পাওয়ায় সেটা আরো বেড়ে গেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন