সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৮:৪১:৫৭ এএম

আর্জেন্টিনার গোলকিপার কাবালেরোরের যে তথ্যগুলি জানলে অবাক হবেন আপনিও!

খেলাধুলা | রবিবার, ২৪ জুন ২০১৮ | ০৩:০৬:২৫ পিএম

অনেক আর্জেন্টাইন ভক্তের মতে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার গোলকিপার ও কোচের উম্মাদ পরিকল্পনানেই দায়ী করছে। আর এই গোলকিপার সর্ম্পকে অনেকেই তেমনভাবে জানেন না, তথ্যগুলি জানলে অবাক হবেন আপনিও!

১.কাবালেরোর স্পেনের মালাগা ক্লাবের হয়ে ১১টিচ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলেছে। এর মধ্যে ক্লাবকে ২টি ম্যাচে দায়িত্ব নিয়ে ডুবিয়েছিলেন তিনি। অবশ্য এ কথাও ঠিক তিনি তিনটি ম্যাচে অনবদ্য কিপিং করায় মালাগা চ্যাম্পিয়ন্স লিগে পয়েন্টের মুখও দেখেছিল।

২. ২০০১ ফিফা যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য হওয়ার পরও সিনিয়র দলে কখনও জায়গা প্রতিষ্টা করতে পারেননি, কারণ তিনি মাঝেমাঝে খেলা থেকে হারিয়ে গিয়ে দলকে ডোবান বলে। ঠিক যেমনটা এবার রাশিয়ায় হল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে।

৩.২০০৫ কনফেডারেশন কাপের ফাইনালে ব্রাজিলের কাছে ১-৪ গোলে লজ্জার হারের মুখ দেখেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনার গোলকিপার হিসেবে কাবালেরো দুটো বাজে গোল খেয়ে দলকে ডুবিয়েছিলেন।

৪. কাবালেরা তার ছোট মেয়ে ক্যান্সার আক্রান্ত হওয়ার পর ২০০৬ সালে ফুটবল থেকে অবসর নেয়। কিন্তু মেয়ে সুস্থ হওয়ার পর আবার মাঠে ফিরে আসে।

৫. কাবালোরো ২০১৩ সালের এক সাক্ষাতকারে জানিয়েছেন, তিনি একজন স্ট্রাইকার হতে চেয়েছে, গোলকিপার নয়।কিন্তু জুনিয়র দলে কেউ গোলকিপার হতে না চাওয়ায় তিনিই এগিয়ে এসে গ্লাভস পরে গোলকিপিং করেন। গোল সেভের চেয়ে গোল করায় অনেক মজা আছে বলে তিনি জানান। এমন কথা গোলকিপারের মুখে মানায়!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন