রবিবার, ২২ জুলাই ২০১৮ ০৩:০৬:০১ পিএম

দ্রুততম হাফসেঞ্চুরির হাতছানিতে মিরাজ

খেলাধুলা | রবিবার, ২৪ জুন ২০১৮ | ০৫:৩৯:৪২ পিএম

২০১৬ সালের অক্টোবরে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিলো টাইগারদের অফ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে একাই ৭ উইকেট শিকার করেছিলেন তিনি।

আর এরই সাথে বিশ্ব ক্রিকেটে নিজের আগমনী বার্তার জানান দেন বর্তমানে ২০ বছর বয়সী মিরাজ। ২০১৬ সালে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ১২টি টেস্ট খেলা মিরাজ বল হাতে শিকার করেছেন ৪৮টি উইকেট।

সাদা পোশাকে উইকেটের হাফসেঞ্চুরি হাঁকানোর দ্বারপ্রান্তে এখন মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেই হয়তো এই কীর্তি গড়ে ফেলবেন তিনি। পাশাপাশি দারুণ একটি রেকর্ডেও নাম লেখানোর সুযোগ থাকছে এই অলরাউন্ডারের সামনে।

আর সেটি হলো দেশের ক্রিকেটে দ্রুততম বোলার হিসেবে টেস্টে উইকেটের হাফসেঞ্চুরি তুলে নেয়া। এর আগে এই রেকর্ডে নাম লিখিয়েছিলেন আরেক টাইগার স্পিনার তাইজুল ইসলাম। ১৪টি টেস্টে ৫০ উইকেট শিকারের কীর্তি গড়েন তিনি।

তবে তাইজুলের রেকর্ডটি ভাঙ্গতে মাত্র একটি ম্যাচই হাতে পাচ্ছেন মিরাজ। আগামী মাসের ৪ তারিখে অ্যান্টিগায় ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ দল। সেই ম্যাচের একাদশে মিরাজ থাকলে রেকর্ডটি নিঃসন্দেহে নিজের করে নিতে চাইবেন তিনি।

টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম পঞ্চাশ উইকেট শিকারি বোলারের তালিকা-

১। মোহাম্মদ রফিক- ১৩ ম্যাচে

২। তাইজুল ইসলাম- ১৪ ম্যাচে

৩। সাকিব আল হাসান- ১৫ ম্যাচে

৪। মাশরাফি বিন মর্তুজা- ১৯ ম্যাচে

-ক্রিকফেঞ্জি

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন