বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫৩:৫০ পিএম

কোচ নয়, এবার নাইজেরিয়ার বিরুদ্ধে একাদশ নির্ধারণ করবে মেসি!

খেলাধুলা | রবিবার, ২৪ জুন ২০১৮ | ০৫:৫৮:৫১ পিএম

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রায় বিদায়ের ঘন্টা বেজে গেছে।এখন শুধু সময়ের ব্যাপার।তবে মেসিরা যদি শেষ ম্যাচ নাইজেরিয়ার সাথে জিততে পারে তবুও তাদের অন্য ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে।তবে নাইজেরিয়ার সাথে যদি মেসিরা বেশি গোলের ব্যবধানে জয় আনতে পারে সেক্ষেত্রে সমীকরণ অন্যরকম হতে পারে।তবে এক্ষেত্রে ক্রোয়েশিয়া যদি আইসল্যান্ডকে হারিয়ে দেয়।আবার নাইজেরিয়া ও আইসল্যান্ডের খেলায় যদি ড্র হয়।

তবে ক্রোয়েশিয়ার সাথে ৩-০তে হারার পর দলের খেলোয়ারসের সাথে সাম্পাওলির দ্বন্দ্ব প্রায় তুঙ্গে।তবে সামনের ম্যাচে নাইজেরিয়ার সাথে দলের একাদশ নির্ধারণ করবেন না কোচ হোর্হে সাম্পাওলি। দলের একাদশ বাছাই করবেন দলের খেলোয়ারেরা।যদিও এবারই জানাগেল বিশ্বকাপ শুরু আগ থেকেই কোচের সাথে খেলোয়ারদের দ্বন্দ্ব তুষের আগুনের মত জ্বলছিল।কিন্তু গত ম্যাচ ক্রোয়েশিয়ের সাথে ৩-০তে হেরে যাওয়াই এই সেই তুষের আগুন রূপ নেয় অগ্ন্যুৎপাতে।

জানা গেছে নাইজেরিয়ার ম্যাচের শুরুর আগেই কোচের অপসারণ চান খেলোয়ারেরা।এবার তার জায়গায় চান আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের(এএফএ) জেনারেল ম্যানেজার ও ৮৬ বিশ্বকাপ তারকা হোর্হে বুরুচাগাকে চান মেসিরা।তবে খেলোয়ারদের এই দাবি অবশ্য মেনে নেয়নি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

তবে জানাগেল কোচ সাম্পাওলি এখন শুধু কাগজে কলমে কোচ।তার কথা কেউ মানেনা দলের খেলোয়ারেরা।আর দলের সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে খেলোয়ারেরাই সব করছে।গভীর রাত পর্যন্ত বৈঠক, নাইজেরিয়ার বিরুদ্ধে একাদশ নির্ধারণ করবে মেসি! এও জানা গেছে নাইজেরিয়ার সাথে ম্যাচে কোচিং করবেন না সাম্পাওলি।সাম্পাওলি এই ম্যাচে কোনো নির্দেশ খাটাতে পারবেন না। ট্যাকটিস কিংবা একাদশও বাছাই করতে পারবেন না।

তবে দলের খেলোয়ারদের এই বিদ্রোহের সমর্থন দিচ্ছেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া।আরও জানা যায়াগামী নাইজেরিয়ার ম্যাচে খেলোয়াড়, কোচিং স্টাফ ও তাপিয়া মিলে বৈঠক শেষে ঐক্যবদ্ধ হয়ে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের পরিস্থিতি মোকাবিলার সিদ্ধান্ত নিয়েছেন।সাম্পাওলি চাইলে বেঞ্চে বসে থাকতে পারবেন।না থাকলেও কোন সমস্যা হবেনা।

তবে আর্জন্টিনার স্কোয়ার্ড চাঙ্গা রাখতে বেশি ভূমিকা রাখছেন মেসি ও হাভিয়ের মাচেরানো।কথা সত্য এছাড়া আর বাকী পথ খোলা নেই।এমনও শোনা যাচ্ছে মেসিই নাইজেরিয়ার বিপক্ষেরআর্জেন্টিনার একাদশ নির্ধারণ করবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন