বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ০৮:৪৪:৫৫ পিএম

আবার অভিষেক হচ্ছে সাকিবের

খেলাধুলা | সোমবার, ২৫ জুন ২০১৮ | ০৫:০৭:৩২ পিএম

অন্যরকম এক অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের। আসন্ন উইন্ডিজ সিরিজে দ্বিতীয়বারের মতো সাদা পোশাকে নেতৃত্ব দিতে দেখা যাবে এই তারকাকে। যেন আবার অভিষেক হচ্ছে সাকিবের।

মুশফিকুর রহমানের ব্যর্থতার পর টেস্ট দলের দায়িত্ব পান সাকিব আল হাসান। তবে ইনজুরির কারনে বেশ কয়েকটি সিরিজ থেকে ছিটকে পড়তে হয় তাকে। তার পরিবর্তে টেস্ট দলের দায়িত্ব নেন মাহমুদুল্লাহ রিয়াদ।

তবে তার নেতৃত্বেও ভালো কোন ফলাফল পায়নি বাংলাদেশ। তাই আসন্ন সিরিজে আবারও টেস্ট দলের দায়িত্ব নিয়ে ক্যারিবিয়ান দ্বীপে যাচ্ছেন সাকিব। আর এই সিরিজে স্বভাবতই নিজেকে প্রমান করতে চাইবেন টাইগার অলরাউন্ডার।

টি টুয়েন্টি থেকে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অবসরের পর সেই ফরম্যাটের দায়িত্ব পান এই তারকা ক্রিকেটার। তবে ২০ ওভারের এই ফরম্যাটে অধিনায়কের দায়িত্বে ভালো করতে না পারলেও টেস্টে ভালো কিছু করার সুযোগ আবারও হাতে পেয়েছেন বিশ্বখ্যাত এই অলরাউন্ডার।

অবশ্য অধিনায়ক হিসেবে টেস্টেও তেমন কোন রেকর্ড নেই এই অলরাউন্ডারের। নয়টি ম্যাচে নেতৃত্ব দেয়া এই অধিনায়ক দলকে জয় এনে দিতে পেরেছেন মাত্র একটিতে।

আর সেই জয় এসেছে ২০০৯ সালে ক্যারিবিয়ানদের বিপক্ষে এবং সেই সিরিজে সফরকারী দল হিসেবে প্রথমবারের মতো বাইরের মাটিতে কোন দলকে হোয়াটওয়াশ করার রেকর্ড গড়ে বাংলাদেশ দল।

আবারও সেই সুযোগ হাতছানি দিচ্ছে বাংলাদেশ দলকে। জুলাইয়ের ৪ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের সিরিজ। আসন্ন সিরিজে দ্বিতীয়বার সাদা পোশাকে টাইগারদের দায়িত্ব হাতে মাঠে নামবেন সাকিব আল হাসান।

অধিনায়কের দায়িত্বে নিজেকে প্রমান করার সুযোগ আবারও পেতে যাচ্ছেন ক্রিকেট বিশ্বের এই তারকা। ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি দলপতির দায়িত্বেও ভালো করতে চাইবেন এই অলরাউন্ডার। ৪ জুলাই অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন