সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৮:৪৩:৩৩ এএম

খালেদা জিয়ার জামিন বিষয়ে রায় দুপুরে

আইন আদালত | মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ১০:১৫:০৭ এএম

কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে এক মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) এর বিষয়ে আদেশ আজ মঙ্গলবার (২৬ জুন)।

সোমবার এই আবেদনের ওপর শুনানি পরে আদেশের জন্য আজ মঙ্গলবার (২৬ জুন) দিন ঠিক করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগ এ বিষয়ে আদেশ দেবেন। বেঞ্চের অপর দুই সদস্য হলেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

সোমবার (২৫ জুন) আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির, মুরাদ রেজা। খালেদার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, ‘নাশকতার এক মামলার জামিন স্থগিতের বিষয়ে আজ (সোমবার) শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশ দেয়ার জন্য আগামীকাল (মঙ্গলবার) দিন ঠিক করা হয়েছে।

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেই থেকে তিনি পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন