বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০২:১৭:৩০ এএম

পাঁচ কারণে আজ জ্বলে উঠবেন মেসি!

খেলাধুলা | মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ০৬:১৫:৩৫ পিএম

আজ ‘ডু ওর ডাই’ ম্যাচে রাতে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে নাইজেরিয়ার। আজ মেসিদের জয় ছাড়া আর কোনো কিছু ভাবা যাবে না। সেই সঙ্গে অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ডের ড্র অথবা হারতে হবে।

গত দুই ম্যাচে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি নিজেকে হারিয়ে খুঁজছেন। তবে আজকের ম্যাচে জ্বলে উঠবেন এই মহাতারকা, যার পিছনে রয়েছে ৫টি কারণ।

কোচ যখন মেসি

দ্বিতীয় ম্যাচ হেরেই মেসিদের সঙ্গে কোচের দন্দ শুরু হয়। সিনিয়র খেলোয়াড়রা দাবী তোলে কোচকে বরখাস্ত করার জন্য। যদিও পড়ে সব কিছু সমাধান হলেও মেসি নিয়েছেন পুরো ম্যাচের দায়িত্ব। কে কিভাবে দল কোন ফর্মেসনে খেলবে সেটা কোচ সাম্পাওলির সঙ্গে মিলে মেসি নিজে ঠিক করবেন। স্বাভাবিক ভাবেই মেসি চাইবেন দলের সেরা খেলোয়াড়রাই আজকের ম্যাচে জ্বলে উঠুক।

প্রথম একাদশ নির্বাচক মেসি

বেশ কয়েক দিন ধরে গুঞ্জন উঠেছে আজকের ম্যাচের জন্য সেরা একাদশ নির্বাচন করবেন খোদ মেসি। তাঁকে সাহায্য করবেন কোচ সাম্পাওলি ও মাশ্চেরানো। সেই সঙ্গে কখন কোন খেলোয়াড় সাব হয়ে মাঠে আসবেন সেটাও নাকি ঠিক করে দিবেন মেসি।

দেয়ালে পিঠ থেকে যাওয়া মেসি

দেওয়ালে পিঠ থেকে যাওয়া মেসি কতটা হিংস্র হতে পারে সেটা অনেকেই জানেন। বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনার যখন শেষ ম্যাচ জয় দরকার সেই ম্যাচেই তিনি হ্যাট্রিক করেন। আজকের ম্যাচে আর্জেন্টিনা দেয়ালে পিঠ থেকে যাওয়ার মতো। আজকের ম্যাচে তিনি যে হিংস্র মেসি হয়ে উদ্ভব হবেন সেটা অবশ্যই বলার অপেক্ষা রাখে না।

মেসির জন্মদিন

গতকালকেই মেসি ৩১ তম জন্মদিন দলের সঙ্গেই কাটিয়েছেন। এই জন্মদিন হওয়াতে দলের সবাই হারার কষ্ট ভুলে কিছুটা হলেও আনন্দ পেয়েছে। আর মেসির জন্মদিনের পরবর্তী ম্যাচে তিনি কখনো খারাপ খেলেননি।

মেসির পরিবার

মেসির পরিবার যখন স্টেডিয়ামের গ্যালারিতে বসে খেলা দেখেন সেই ম্যাচে দুর্দান্ত খেলেন মেসি। শোনা যাচ্ছে আজকের ম্যাচে নাকি মেসির স্ত্রী সহ তিন বাচ্চাকেই দেখা যেতে পারে। মেসির বড় শক্তি মেসির পরিবার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন