শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ ১১:৫০:০৬ এএম

৮৩ কেন্দ্রে নৌকা ৯১,৮৯৫, ধানের শীষ ৪০,৩০৪

জেলার খবর | গাজীপুর | মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ০৭:২৮:২৪ পিএম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে চলছে গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত বেসরকারিভাবে ৮৩ কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। যেখানে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে ৪০,৩০৪ ভোট ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৯১,৮৯৫ ভোট।

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়। এদিকে নির্বাচনে নিয়ে অভিযোগ পাল্টা অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এই নির্বাচনে অন্তত ৪০০টি কেন্দ্র দখল করে নিয়েছে আওয়ামী লীগ- এমন অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকার।

অপরদিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন।

পাশাপাশি নির্বাচন কমিশন থেকে দুপুরে জানানো হয়েছে, সব শেষ অনিয়মের অভিযোগে সাতটি ভোটকেন্দ্র স্থগিত করা হয়েছে। আর একটি কেন্দ্রে আধা ঘণ্টার জন্য ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল।

এছাড়া বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার গাজীপুর সিটি নির্বাচন বন্ধের দাবি জানিয়েছেন। প্রায় ১০০ কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলে দাবি তার। তিনি বলেন, ‘আমি নির্বাচন কমিশনের (ইসি) কাছে ভোট বন্ধের দাবি জানাচ্ছি।’

এদিকে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে কিছু বিচ্ছিন্ন ঘটনা চোখে পড়লেও বড় ধরনের অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি। তবে ৭টি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। কেন ওই ৭ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। দিনের শুরুতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে। গাজীপুর মহানগরীর কিছু কিছু কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন