সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৪৭:০৭ এএম

আর্জেন্টিনার একাদশ প্রকাশ,দেখুন কে কে স্থান পেল

খেলাধুলা | মঙ্গলবার, ২৬ জুন ২০১৮ | ০৮:৫৭:৩৬ পিএম

রাশিয়া বিশ্বকাপ এখন পর্যণ্ত আর্জেন্টিনার জন্য হতাশার। একটি জয়ই পারে হতাশার গল্পটা রঙিন করতে। শুধু মেসিরা জিতলেই হবে না হার এড়াতে হবে ক্রোয়েশিয়াকে। অথবা নাইজেরিয়োকে এমন ব্যবধানে হারাতে হবে যাতে তারা গোল ব্যবধানে আইসল্যান্ডের থেকে উপরে থাকে। অন্যথায় দু‘বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিদায় নিতে হবে গ্রুপ-পর্ব থেকে।

কাজটা খুব সহজ মনে হলেও আর্জেন্টিনার সাম্প্রতিক পারফরম্যান্স তা বলছে না। দেওয়ালে পিঠ ঠেকে গেলে সেখান থেকে বীরের মতো ঘুড়ে দাঁড়ানোই তো বড় দলগুলোর কাজ। আর্জেন্টিনাকে সেই কঠিক কাজটাই করতে হবে। বাঁচা-মরার ম্যাচে মঠে নামার আগে কেমন একাদশ মাঠে নাবাবেন সাম্পাওলি? কিংবা কেমন হবে তার ট্যাকটিস?

নাইজেরিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে আর্জেন্টিনার গোল পোষ্টের নিচে আসতে পারে পরিবর্তন। ক্রোয়েশিয়ার বিপক্ষে শিশুসুলভ ভুল করা কাবালেরোর পরিবর্তে দেখা যেতে পারে ফ্রাঙ্কো আরমানি বা নাহুয়েল গুজমানকে। তবে এই দৌড়ে এগিয়ে আছেন রিভার প্লেটের আরমানি।

মাঝমাঠে পরিবর্তন আসবে নিশ্চিত। পাভন, মাসচেরানো, বানেগা সাথে থাকতে পারে অভিজ্ঞ ডি মারিয়া। ফরোয়ার্ডে আগুয়েরোর পরিবর্তে দেখা যেতে পারে হিগুয়েনকে সাথে থাকবেন অধিনায়ক লিওনেল মেসি। রক্ষণভাগে থাকতে পারে মার্কাদো, ওটামেন্ডি, ফাজিও এবং রোহো।

সংখ্যায় সংখ্যায়
বিশ্বকাপে এর আগে ৪ বার মুখোমুখি হয়েছিল দুইদল। প্রতিবারই আর্জেন্টিনা জিতেছে। তবে জয়ের ব্যবধান ছিল এক গোলে।

এইমাত্র আর্জেন্টিনার একাদশ প্রকাশ,দেখুন কে কে স্থান পেল:
গোলিকিপার: আরমানি

ডিফেন্ডার: মার্কাদো, ওটামেন্ডি, ফাজিও এবং রোহো।

মিডফিল্ডার: পাভন, ডি মারিয়া, বানেগা ও মাসচেরানো।

স্ট্রাইকার: লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন