সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৮:৩৩:৩২ এএম

জার্মান একাদশে ফিরেছেন ওজিল

খেলাধুলা | বুধবার, ২৭ জুন ২০১৮ | ০৮:৪৯:০১ পিএম

সুইডেনের বিপক্ষে ছিল মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। ওই ম্যাচে দলের মিডফিল্ডের প্রাণ মেসুত ওজিলকে বসিয়ে রেখেছিলেন কোচ জোয়াকিম লো। এমনকি তাকে পরিবর্তিত হিসেবেও মাঠে নামাননি। দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ জার্মানির জন্য। তবুও এই ম্যাচে ওজিলের ওপরই আস্থা রাখলেন লো। এ কারণে তাকে আবারও দলে ফিরিয়ে আনলেন তিনি।

কাজান এরেনায় শুধু ওজিলকে দলে ফেরানোই নয়, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এই ম্যাচের একাদশে ৫টি পরিবর্তন এনেছেন জোয়াকিম লো। উল্লেখযোগ্য পরিবর্তন হচ্ছে, তিনি একাদশে রাখলেন না দলের অন্যতম প্রাণ ভোমরা থমাস মুলারকে। তাকে আপাতত বিশ্রাম দেয়া হয়েছে।

লাল কার্ডের কারণে এমনিতেই রক্ষণের মূল সেনানি জেরোম বোয়াটেং খেলতে পারছেন না এই ম্যাচে। ইনজুরির কারণে আগের ম্যাচ খেলেননি ম্যাটস হামেলস। এবার হামেলস ফিরেছেন। বোয়াটেংয়ের পরিবর্তে এই ম্যাচে খেলছেন ২২ বছর বয়সী ডিফেন্ডার নিকলাস শুলে। এছাড়া দলে ফেরানো হয়েছে মিডফিল্ডের আরেক সেরা খেলোয়াড় স্যামি খেদিরাকে।

আক্রমণভাগে সুইডেনের বিপক্ষে একাদশে ছিলেন হুলিয়ান ড্রাক্সলার। আজ বাদ দেয়া হয়েছে তাকে। দলে নেয়া হয়েছে লিওন গোরেৎজাকে। ইনজুরিতে পড়া ডিফেন্ডার সেবাস্তিয়ান রুডিগারকেও খেলানো যাচ্ছে না আজ।

জার্মানদের বিপক্ষে এই ম্যাচে একাদশে চারটি পরিবর্তন এনেছে দক্ষিণ কোরিয়াও। তারা বাদ দিয়েছে পার্ক জু হো, কিম শিন উক, অধিনায়ক কি সুং ইয়ং এবং ওয়াং হি চানকে। পরিবর্তে দলে নিয়েছে ইউন ইয়ুং সুন, হং চুল, জ্যাং হিউন সু, জাং উ ইয়ং এবং মুন সিওন-মিনকে।

দক্ষিণ কোরিয়া একাদশ :

জো হিউন উ (২৩) (গোলরক্ষক), লি ইয়ং (২), ইউন ইয়ুং সুন (৫), হং চুল (১৪), কিম ইয়ুং গুন (১৯), জ্যাং হিউন সু (২০), জাং উ ইয়ং (১৫), মুন সিওন-মিন (১৮), লি জায়ে-সুং (১৭), সন হিউং মিন (৭), কো জা সেউল (১৩)।

জার্মানি একাদশ :
ম্যানুয়েল নুয়্যার (গোলরক্ষক) (১), হোনাস হেক্টর (৩), ম্যাটস হামেলস (৫), নিকলাস শুলে (১৫), জসুয়া কিমিচ (১৮), স্যামি খেদিরা (৬), টনি ক্রুস (৮), মেসুত ওজিল (১০), লিওন গোরেৎজা (১৪), টিমো ওয়ার্নার (৯), মার্কো রেউস (১১)।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন