সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৫৮:৪৮ এএম

খাগড়াছড়িতে ব্যবসায়ীদের ওপর হামলা, বিক্ষোভ

জেলার খবর | খাগড়াছড়ি | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | ০৫:২২:১১ পিএম

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ির লোগাং বাজার যাওয়ার পথে বড় কলক এলাকায় সন্ত্রাসীরা কতিপয় ব্যবসায়ীদের ওপর হামলা চালিয়ে আহত করে এবং ব্যাটারি চালিত টমটম ভাংচুর করে।
আহতরা হলেন- শুক্কুর আলী (২৫), ইমন (১৮) ও সুজন (২২। তাদের পানছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।
গত ১৯ মে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ পানছড়ি বাজার বয়কটের ঘোষণা দেয়ার পর ২০ মে থেকে তা বাস্তবায়ন শুরু হয়। তাছাড়া মঙ্গলবারের ভাইবোনছড়া বাজার ও বৃহস্পতিবারের লোগাং বাজারে যেতেও ব্যবসায়ীদের ওপর আসে গোপন নিষেধাজ্ঞা।
ফলে গ্রামীণ ব্যাংক, আশা, পদক্ষেপ, ব্র্যাকসহ বিভিন্ন এনজিও সংস্থা থেকে লোন নিয়ে সাপ্তাহিক কিস্তি চালাতে গিয়ে বিপাকে পড়ে বাজার ব্যবসায়ীরা।
সমিতির কিস্তির টাকা যোগাড়, পরিবারের ভরণ-পোষনের তাগিদে এর প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাঙালি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা।
সমাবেশে মো. সাইফুল ইসলাম চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ দীর্ঘ প্রায় দুই মাস আগে ঐতিহ্যবাহী পানছড়ি বাজারটি বর্জনের ঘোষণা দেয়। যার পর থেকে দীর্ঘ দুই মাস অতিবাহিত হলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এ ব্যাপারে তিনি প্রশাসনের জরুরি হস্তক্ষেপ করার জোর দাবি জানান।
পানছড়ি বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম জানান, বাজারে কে বা কারা মিছিল করেছে তা বাজার কমিটি অবগত নয়। এ ব্যাপারে বাজার উন্নয়ন কমিটি কিছুই জানেনা এবং প্রশাসনকে অবগত করা হয়েছে।
পানছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) উত্তম চন্দ্র দেব জানান, পরিস্থিতি সম্পূর্ন স্বাভাবিক রয়েছে। টমটম ভাংচুর ও মারধরের ব্যাপারে কেউ কোন অভিযোগ নিয়ে থানায় আসেনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন