বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:২১:৫৪ পিএম

মেসিকে আমরা খুব ভয় পাচ্ছি: ফ্রান্সের গোলকিপার

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | ০৮:০৯:০১ পিএম

বহু কাঠ-খড়-কয়লা পুড়িয়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব টপকেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বলা যায়, নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মেসি-ম্যাসচেরানোসহ দলের প্রতিটি খেলোয়াড়ের অপ্রাণ চেষ্টায় অসাধ্যকে সাধন করে আলবিসেলেস্তারা।

কিন্তু কথা হচ্ছে, গ্রুপ পর্বে যদি এতটা কাঠ-কয়লা পোড়াতে হয় তবে নক আউট পর্বে গিয়ে কি করবে সাদা-আকাশি জার্সির দল? এ ক্ষেত্রে দলটির শান্তনা একমাত্র মেসিকে ঘিরে। এ যাবতকাল তার দিকে তাকিয়েই স্বপ্ন দেখেছে আর্জেন্টাইন সমর্থকরা। কারণ মেসি সবসময়ই দলের বিপদের দিনে ত্রাণকর্তা হিসেবে এগিয়ে এসেছেন। তাই ফ্রান্সের একমাত্র ভয়ের নাম লিওনেল মেসি।

এবার ঠিক এমনটাই বলেছেন ফ্রান্সের গোলকিপার স্টিভ মানডান্ধা। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে বলেছেন, ‘মেসির পক্ষে সবই সম্ভব।’

ফ্রান্স গোলকিপারের মতে, ‘বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন বার্সা ফরোয়ার্ড মেসি। তাই ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারেন তিনি। তাই মেসিকে আমরা খুব ভয় পাচ্ছি। এছাড়া আমরা ভিডিও এনালাইসিসে আর্জেন্টিনার ধরণগুলো দেখছি। তারা কিভাবে পজিশন সাজায় কিংবা ছোট-খাট বিষয়াদি।

এছাড়া তিনি আরো বলেন, ‘আমাদের বেশ কয়েকজন প্লেয়ার লা লিগায় তার (মেসি) সঙ্গে এবং বিপরীতে খেলেছেন। তাদের ধারণা রয়েছে বার্সা তারকা সম্পর্কে।’

প্রসঙ্গত, ৩০ জুন বাংলাদেশ সময় রাত আটটায় ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন