বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৮:১৩:৫৩ পিএম

মেসি না পগবা, কে চড়বেন জয়ের রথে?

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | ০৮:২৮:৩১ পিএম

মেসি না পগবা, কে চড়বেন জয়ের রথে? কোন পরিনতি অপেক্ষা করছে মেসির ভাগ্যে আগামী ম্যাচের জন্য। আসছে ৩০ জুন নক-আউট পর্বে প্রথম ম্যচে মাঠে নামবে আর্জন্টিনা বনাম ফ্রান্স।মেসি একা রুখতে পারবেন ফ্রান্সকে?তবে এইম্যাচে মেসির থেকে কোন অংশে কম যাবেননা পগবারা।কেননা আগামী শনিনবার নক-আউট পর্বের অন্যতম ম্যাচ এইটা।যেখানে দুই ম্যাজিক দেখাবে এক মেসি অন্যজন পগবা।

তবে আর্জেন্টিনা থেকে ফ্রান্সের পার্থক্য হল এই দলে মেসির মত নির্ভরতা নেই। এখানে সকলেই সমান ভাবে পারদর্শী। পল পোগবা, আন্তোনিও গ্রিজম্যান, অলিভার জিহু, ওসমানে দেম্বেলে, এমবাপের মতো খেলোয়ারে রয়েছে। তারা তাদের স্বমহিমায় ভাসাবেন মাঠে এটা সবার বিশ্বাস।আর্জেন্টি শিবিরে যেমন মেসি গোল করেন গোলের পাশ দেবেন,কিন্তু ফ্রান্সের দলে সবাই গোল করেন,সবাই গোলের পাশ দিবেন।

আর্জেন্টিনার ডিমারিয়ারকে এক সময় বিশ্বের সেরা উইঙ্গারদের মধ্যে ধরা হত। কিন্তু এখন তিনি নিজের পায়ের বলই নিয়ন্ত্রণ করতে পারছেননা।এই বিশ্বকাপের খেলার ধরন দেখে মনে হচ্ছে মেসিরা অনেকটা মানেই দুর্বল রক্ষণ।আবার অসহায় গওকেকিপাঅ,ভঙ্গুর মাঝমাঠ, নার্ভাস দেখানো স্ট্রাইকার। তবু এই দলকে নিয়ে স্বপ্ন দেখা চলছে।লিওনেল মেসি আছেন না এই দলে তো। দেখা শেষ কি হয়।

উল্লেখ্য,এর আগে মাত্র দুইবার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ফ্রান্স-আর্জেন্টিনা। একবার ১৯৩০ সালে। পরেরবার ১৯৭৮ সালে। দুইবারই জিতেছে আর্জেন্টিনা। আগামী শনিবারও কি এই ধারা বজায় থাকবে?এ প্রশ্নের উত্তর ম্যাচের আগে দেওয়া বেশ কঠীণ নয় অসম্ভব।তবে পগবারা যে ছেড়ে কথা বলবেননা সেটা তারা জানান দিচ্ছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন