বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫১:৩৭ পিএম

মেসির বিদায়ে বাংলাদেশি ভক্তের অনুরোধ

খেলাধুলা | রবিবার, ১ জুলাই ২০১৮ | ১২:০৮:৩২ এএম

ফ্রান্সে কাছে ৪-৩ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো আর্জেন্টিনাকে। এই বিদায়টি কোনভাবেই মেনে নিতে পারছে না আর্জেন্টিনার সমর্থকরা। আর সেটা অবশ্যই মেসির জন্যই।

মেসি বিদায়ে মেসিকে নিয়ে একটি খোলা চিঠি লিখেছেন আর্জেন্টিনা এক সমর্থক। আমিনুল ইসলাম বুলবুল নামে সেই সমর্থকের আকুতি কাতার বিশ্বকাপ খেলেই যেন অবসরের ঘোষনা দেন মেসি। সেই চিঠিটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলোঃ

জানি মন খারাপ থাকারই কথা।কিন্ত এ ম্যাচ হারার জন্য মন খারাপের মানেই হয় না।আমারও মনটা খারাপ তবে সেটা আর্জেন্টিনা হারার জন্য নয়।সেটা তোমার মন খারাপের জন্য।জানি এই পোস্ট টা তুমি কখন দেখবে না তার পরও এটা নিজের জন্য অনেক বড় সান্ত্বনা । মেসি,তোমাকে বিশ্বসেরা প্রমাণের জন্য বিশ্বকাপ নিতে হবে না কিংবা বারবার নিজেকে বিশ্বসেরা প্রমাণও করতে হবে না। যারা ফুটবলকে বুঝে একমাত্র তারাই জানে তুমি কি কিংবা তুমি কি পার,তুমি কি পার না। মেসি–এই একটা নামটা ছাড়াই আসলে ফূটবল অন্ধ,বোবা,কালা। তুমি আসলেই ভিনগ্রহের। কারণ একটা মানুষের দ্বারা এতটা একক নৈপুণ্য দেখানো শুধু অসম্ভবই না অকল্পনীয়ও বটে। একক নৈপুণ্য একটা বিশ্বকাপের ফাইনাল টানা দুইটা কোপা আমেরিকার ফাইনালে নিয়ে যাওয়া তো কোনো মানুষের পক্ষে সম্ভব নয়। তাই তুমি মানুষ না আসলেই এলিয়েন। আসলে সত্যি বলতে কি তুমি বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে দেখতে পারনি এটা তোমার দুর্ভাগ্য নয় বরং দুর্ভাগা তো অই ট্রফির যে তোমার হাতের স্পর্শ পায় নি।

তারপরও রাশিয়া বিশ্বকাপে খুব মিস করব তোমায়। মিস করব তোমার আর্জেন্টিনাকে। আশা করি তুমি তোমার দেওয়া কথা তুমি রাখবে কাতার বিশ্বকাপ খেলেই জাতীয় দল থেকে অবসর নেবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন