মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ ০৯:২৮:৫০ এএম

পরবর্তী ম্যচগুলোর জন্য তোমার সৌভাগ্য কামনা করছি, তবে ব্রাজিল ছাড়া: পেলে

খেলাধুলা | রবিবার, ১ জুলাই ২০১৮ | ০৫:০৪:৫২ পিএম

ফ্রান্স এবারের বিশ্বকাপে তরুণ ও অভিজ্ঞ খেলোয়ারদের নিয়ে এক চমৎকার দল নিয়ে মাঠে নামছে। তারই প্রতিফলন দেখা মিলছে ম্যাচের প্রতিটি পরতে পরতে। বর্তমানে ফ্রান্স দলের প্রাণভোমরা জায়গাটা দখল করে রেখেছে পিএসজি(প্যারিস সেইন্ট জার্মেইন) ক্লাবে স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।

শনিবার(৩০ জুন) আর্জেন্টিনার বিপক্ষে দলের ৪ গোলের মধ্যে দুইটি গোল এসেছে এই ১৯ বছর বয়সী ‘টিনএজ তারকা’র পা থেকে। তার দুর্দান্তু খেলা দেখে অভিনন্দন জানাতে ভুলেনি ব্রাজিলের কিংবদন্তি পেলে। এমবাপ্পে সেই ম্যাচের ৬৪ ও ৬৮ মাত্র চার মিনিটের ব্যবধানে দুটি গোল করে নিজেদের পাল্লাটা বাড়ি করেন।

১৯৫৮ সালে পেলেও সুইডেনের বিরুদ্ধে চমকপ্রদ দুই গোল করে ব্রাজিলকে বিশ্ব চ্যাম্পিয়নের খ্যাতাব এনে দিয়েছিল। যে সিরিয়ালে ৬০ বছর পর শনিবার (৩০ জুন) নকআউট পর্বে একাধিক গোল করে ৬ষ্ট ‘টিনএজ তারকা’ হিসেবে নাম লেখান এমবাপ্পে।

ফরসী এ তরুণ তারকার এমন অর্জনে তাকে অভিনন্দন জানাতে টুইট করেন পেলে বলেন, ‘অভিনন্দন কিলিয়ান এমবাপ্পে! বিশ্বকাপের এক ম্যাচে এ বয়সে দুইটি গোল, সত্যিই তোমার প্রতিভার জবাব। পরবর্তী ম্যচগুলোর জন্য তোমার সৌভাগ্য কামনা করছি। তবে ব্রাজিল ছাড়া।

এমবাপ্পের আগে এ তালিকায় রয়েছে, জার্মানির এদমুন্দ কোনেন, মেক্সিকোর ম্যানুয়েল রোসাস, ব্রাজিলের হোসে আলতাফিনি ও ইংল্যান্ডের মাইকেল ওয়েন। তবে ১৯৯৮ সালের বিশ্বকাপে মাইকেল ওয়েনের পর একমাত্র এমবাপ্পেই ১৯ বছর বয়সে এই রেকর্ড গড়তে পেরেছেন।

এদিকে, ফরোয়ার্ড এমবাপ্পে বলছেন, ব্রাজিল কিংবদন্তি পেলের সঙ্গে আমাকে তুলনা করা ‘চাটুকার’র মতো হয়ে যাবে।

জিদানের উত্তরসূরীদের এটা ভালো সুযোগ হতে পারে এমবাপ্পে-পগবার মতো দারুণ খেলোয়াদের কাধেঁ ভর করে পরবর্তী ম্যাচ জয় করা। সেইসঙ্গে আগামী শুক্রবার (০৬ জুলাই) কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিরুদ্ধে মাঠে জয়ের লক্ষ্য নিয়েই নামবে দেশম শিষ্যরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন