রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৯:৪৩:২৮ এএম

তিন সিটিতে মনোনয়ন যাচাই-বাছাই শুরু, চলছে ব্যাপক শোডাউন

রাজনীতি | রবিবার, ১ জুলাই ২০১৮ | ০৫:৫৫:৫৬ পিএম

সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর পরই শোডাউনের নেমেছেন প্রার্থীরা। তিন সিটিতে রোববার (০১ জুলাই) থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র যাচাই- বাচাই। এ উপলক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ভিড় করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।তাদের কর্মী-সমর্থকরা আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগেই তিন সিটিতেই ব্যাপক নেমেছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম চলবে সোমবার (২ জুলাই) পর্যন্ত। প্রার্থীদের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল ৩ থেকে ৫ জুলাই, আপিল নিষ্পত্তি ৬ থেকে ৮ জুলাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১০ জুলাই। প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে শুরু হবে তিন সিটি করপোরেশনের প্রার্থীদের প্রচার-প্রচারণা।

সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ২৩ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ৪৬৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিল পদে ১৫৫ জন প্রার্থীসহ মোট ৬৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।


সিলেট
সিলেটে আওয়ামী লীগের বদরউদ্দিন আহমেদ কামরান, বিএনপি’র সদ্য বিদায়ী মেয়র মো. আরিফুল হক, স্বতন্ত্র প্রার্থী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজামান সেলিম, জামায়াত ইসলামীর সিলেট মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়েরসহ ৯ জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।এছাড়াও সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে মোট ২০৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থী যাচাই-বাছাইয়ের প্রথম দিনে সিলেট সিটি নির্বাচনের ১৫টি সাধারণ ও সংরক্ষিত ৫ টি ওয়ার্ডের প্রার্থী যাচাই-বাছাই হচ্ছে। সোমবার মেয়রসহ বাকি ১২টি সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ৪টি ওয়ার্ডের প্রার্থী যাচাই-বাছাই হবে।

রাজশাহী
রাজশাহীতে মেয়র পদে আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৬ জন মনোনয়ন দাখিল করেছেন। এছাড়া ১৬৯টি সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডে ৫২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। রোববার কাউন্সিলরদের এবং সোমবার মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে।

বরিশাল
রোববার (১ জুলাই) সকালে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। বরিশালে মেয়র পদে আওয়ামী লীগের সেরনিয়াবত সাদিক আবদুল্লাহ, বিএনপি’র মজিবর রহমান সারোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপসসহ ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।। সাধারণ কাউন্সিলর পদে ১১৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা দেন। রোববার ও সোমবার চলেবে তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন