সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৮:৪৩:৩৬ এএম

মেসি এই বিশ্বকাপে মাঠে যেন দৌড়াতেই ভুলে গিয়েছিলেন!

খেলাধুলা | রবিবার, ১ জুলাই ২০১৮ | ০৭:৪৪:৪৫ পিএম

বিশ্বকাপের আগে অনেকেই এই বিশ্বকাপকে মেসির বিশ্বকাপ বলেই মন্তব্য করেছিল। অনেকেই বলেছিল, রাশিয়ায় মেসি বিশ্বকাপ জিতবে। মেসিও বলেছিল, আমার হাতে বিশ্বকাপ উঠলে অনেকেই খুশি হবে। ফুটবলের কাছে মেসির বিশ্বকাপ পাওনা এমন অনেক বক্তব্যই শোনা গিয়েছিল বিশ্বকাপের আগে।

কিন্তু মেসির সেই বিশ্বকাপেই মাত্র চার ম্যাচেই শেষ হয়ে গেল মেসির মিশন। আর এই মিশনে অর্ধেক সময়টা কেবল হেটেই কাটিয়েছেন আর্জেন্টিনার সবচেয়ে বড় এই তারকা।

বিশ্বকাপে অন্যান্য আর্জেন্টাইন তারকাদের মধ্যে বাজে ছিল মেসির এক্টিভিটি। এমনকি ম্যাশ্চেরানোও মেসির থেকে ২১০টি পাস বেশি দিয়েছে সতীর্থদের। মেসি নিষ্পত্তিমূলক তারকা হতে পারেনি আর্জেন্টিনার হয়ে, যেটা বার্সালোনাতে সচরাচর করে থাকেন।

রাশিয়ায় অনেক আশা নিয়ে এসেছিল মেসিরা। তবে তার পারফর্মেন্স সেই আশায় বালি ছিটিয়ে দিয়েছে।

এটি মেসির চতুর্থ বিশ্বকাপ। এই বিশ্বকাপে এটি গোল এবং দুটি অ্যাসিস্ট করেছেন তিনি। টার্গেটে শট নিয়েছেন মাত্র ৬টি। পাসের হার ৯০ শতাংশর নিচে। এমনকি পেনাল্টি মিস করেছেন আইসল্যান্ডের বিপক্ষেও।

মেসি এই বিশ্বকাপে মাঠে যেন দৌড়াতেই ভুলে গিয়েছিলেন। শুধু মাত্র একটি ম্যাচে ৮,৫০০ মিটার দৌড়েছেন তিনি। সেটা নাইজেরিয়ার বিপক্ষে। বিশ্লেষন করলে মেসি এই্ বিশ্বকাপে ম্যাচ গুলোতে শুধু মাত্র তখনই এক্টিভ ছিলেন, যখন তার পায়ে সতীর্থরা বলের যোগান দিয়েছে। বল ছাড়া অসহায় ছিলেন মেসি। এমনকি দলের ডিফেন্সেও যেন সাহায্য করবেন, সেখানে ছিলেন বাচ্চাদের মতই।

বিশ্বকাপে মেসি সবমিলিয়ে ৩১.৬১৮ কি:মি দৌড়েছেন। এরমধ্যে ৫৮ শতাংশ দুরত্ব মেসি শুধু হেটেই কাটিয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন