মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ১০:৪২:১৬ এএম

প্রথমার্ধের খেলা ১-১ গোলের সমতা

খেলাধুলা | রবিবার, ১ জুলাই ২০১৮ | ০৯:১৯:৩১ পিএম

খেলার শুরু থেকেই আক্রমন আর পাল্টা আক্রমন নিয়ে ব্যস্ত থাকে দু'দল। রাশিয়ার আত্নগাতী গোলে এগিয়ে যায় স্পেন। খেলার ৪০ মিনিটে পেনাল্টি গোলে রাশিয়া সমতায় আসে। স্পেন ও রাশিয়ার মধ্যকার ম্যাচটির প্রথমার্ধ শেষ হলো ১-১ সমতায়। ম্যাচে এখন বিরতি চলছে। আজ ম্যাচের শুরুতেই রাশিয়ার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন। ১১তম মিনিটে আত্মঘাতী গোলটি করেন রাশিয়ার সের্গেই ইগনাশেভিচ। এবারের বিশ্বকাপে এটি দশম আত্মঘাতী গোল।
রাশিয়ার আত্মঘাতী গোলে শুরুতেই এগিয়ে গেল স্পেন। ১১তম মিনিটে আত্মঘাতী গোলটি করেছেন রাশিয়ার সের্গেই ইগনাশেভিচ। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আজ মাঠে নেমেছে স্পেন ও রাশিয়া। লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত আটটায়। ম্যাচে এখন প্রথমার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন খেলা পর্যন্ত ম্যাচে ১-০ গোলে এগিয়ে রয়েছে স্পেন।

রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে আজ মাঠে নেমেছে স্বাগতিক রাশিয়া ও ফেভারিট স্পেন। রোববার নক আউট পর্বের তৃতীয় ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। আন্ডারডগ হিসেবে নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ শুরু করা রাশিয়াকে নিয়ে টুর্নামেন্টের আগে থেকেই যে সমালোচনা চলছিল তাকে আমলে না নিয়ে ঠিকই গ্রুপ পর্বের বাঁধা পেরিয়ে নক আউট নিশ্চিত করেছে স্তানিসলাভ চেরচেসভের শিষ্যরা। অনেকটাই দাপটের সাথে গ্রুপ পর্ব পার করেছে স্বাগতিকরা। আর সে কারনেই তারকা নির্ভর স্পেন রাশিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে একটু বেশী সতর্ক অবস্থায় রয়েছে। স্পেনের কাছে অনেকটাই দুর্বল দল রাশিয়া । প্রথম পর্বে দারুণ খেলে সবার প্রশংসা পেয়েছে রুশরা। অন্যদিকে ফেভারিট হয়েও অনেকটা কষ্ট করেই গ্রুপ পর্ব পেরিয়ে আসছে স্প্যানিশরা।

অভিজ্ঞতার দিক দিয়ে রুশদের চেয়ে অনেক এগিয়ে স্প্যানিশরা। যার কারণে রাশিয়ার জন্য খুব কঠিন ম্যাচ হতে পারে। মস্কোর লুঝিনিকি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত আটটায়। রাশিয়া বিশ্বকাপের ফেভারিটের তকমা নিয়ে আসরে আসে স্পেনিশরাও। ২০১০ সালে প্রথম বারের মত বিশ্বকাপ জিতেছে তারা। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন তাদের। কিন্তু রাশিয়ার মাটিতে জ্বলে উঠতে পারছেনা স্পেনিশ ফুটবলাররা। গ্রুপ পর্বের তিন ম্যাচেই কঠিন পরীক্ষা দিতে হয়েছে ইনিয়াস্তা বাহিনীদের। দুই ড্র আর এক জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে আসে তারা।

স্বাগতিক রাশিয়ার বিপক্ষে জয় পাওয়া খুব একটা স্পেনিশদের সহজ হবেনা। কেননা স্বাগতিক দেশ হিসেবে ঘরের মাঠ, চেনা পরিবেশ, দর্শক সব মিলিয়ে বাড়তি সুবিধাই পাবে রুশরা।

রাশিয়া যে স্পেনকে চ্যালেঞ্জ ছুড়ে দিবে তার সন্দেহ নেই। তবুও রাশিয়ার বিপক্ষে অতীত ফলাফলই আজকের ম্যাচে স্পেনিশদের জন্য আত্মবিশ্বাস হয়ে দাড়াবে। অতীতে দুই দল মুখামুখি হয়েছে মোট বারোবার। যার মাঝে ছয়টিতেই জয় পেয়েছে স্পেন। আর দুটিতে জয় পেয়েছে রাশিয়া। বাকি চারটি ম্যাচ ড্র হয়েছে। দুই দলের শেষ দেখায় ৩-৩ গোলে ড্র হয়েছিল।

দুই দলের সম্ভাব্য একদশ :
স্পেন একাদশ- ডেভিড ডি গিয়া, নাচো মোনরিয়াল, সার্জিও রামোস, জেরার্ড পিকে, জর্দি আলবা, কোকে, সার্জিও বুসকুয়েটস, আন্দ্রে ইনিয়েস্তা, দাভিদ সিলভা, ইসকো ও দগলাস কস্তা।

রাশিয়া একাদশ- ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, সের্গেই ইগনাশেভিচ, ইলিয়া কুতেপভ, ইউরি গাজিনস্কিয়ি, আলান জাগোয়েভ, রোমান জোবনিন, আলেক্সান্দর গোলোভিন, ইউরি ঝিরকভ, আলেক্সান্দর সামেদভ, ফেদর স্মলভ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন