বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ১১:০৪:১৫ এএম

কাছে গিয়েও স্বপ্ন ছুঁইতে পারলো না বাংলাদেশ

খেলাধুলা | সোমবার, ২ জুলাই ২০১৮ | ১২:৪২:৫৩ পিএম

আয়ারল্যান্ডের বিপক্ষে শনিবার টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫১ রান করে বাংলাদেশ। টি-টুয়েন্টি যা নিজেদের সর্বোচ্চ রান। আগের সর্বোচ্চ রান ৩ উইকেটে ১৪২। যেটি গেল জুনে এশিয়া কাপে ভারতের বিপক্ষে লিগ পর্বের ম্যাচে করেছিল মেয়েরা। কাছে গিয়েও স্বপ্ন ছুঁইতে পারলো না বাংলাদেশ।

আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচটি জিতে বাংলাদেশ নারী ক্রিকেটের ইতিহাসে প্রথম সিরিজ জয়ের গৌরব লাভ করেছিলো সালমা ও তার দল। দেশে কিংবা দেশের বাইরে টি টোয়েন্টিতে এটাই ছিল টাইগ্রেসদের প্রথম কোনো সিরিজ জয়।

ইতিহাসের সামনে দাঁড়িয়ে ছিল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষটিতে জিতলেই প্রথমবারের মতো কোনো দলকে হোয়াইটওয়াশ করার কীর্তি হতো। কিন্তু হলো না। অনন্য সেই ইতিহাসটি তাদের ডাবলিনে গড়া হলো না। কেননা রোববার (১ জুলাই) তারা ম্যাচটি হেরে গেছে ৬ উইকেটের ব্যবধানে। বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৫২ রানের লক্ষ্য লরা দিলানিরা ছুঁয়েছে ৪ উইকেটের খরচায়।



টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫১ রান করে বাংলাদেশ। জবাবে ২৮ রানে প্রথম উইকেট পড়ে আইরিশ মেয়েদের। কিন্তু তিন নম্বরে নামা গ্যাবি লুইস করলেন ফিফটি (৫০)। অধিনায়ক ডিলানি করলেন ৪৬ রান। তাতে ম্যাচে থাকে আইরিশরা। শেষ ওভারে তাদের ১১ রান প্রয়োজন পরে। জাহানার আলম শেষ ওভারটি করেন। কিন্তু সেই ওভারে একটি রান আউট করলেও পারেননি তিনি দলকে জেতাতে।

এর আগে ব্যাটিংয়ে নেমে ফারজানা হকের ৪৭ বলে অপরাজিত ৬৬, শারমিন সুলতানার ২৭ বলে ৩০ ও আয়েশা রহমান শুকতারার ২৬ বলে ২৭ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারী বাংলাদেশ। আইরিশদের হয়ে উইকেট শিকার করতে নেমে লরা দিলানি, গ্যাবি লুইস ও এইমার রিচার্ডসন একটি করে উইকেট শিকার করেছেন।

বাংলাদেশের মেয়েদের পরের মিশন টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। আয়ারল্যান্ড থেকেই নেদারল্যান্ডসে পাড়ি দিবে তারা সালমারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন