বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০২:১৪:০৭ এএম

আমাকে নিয়ে যে সমালোচনা হচ্ছে তাতে আমার কিছু আসে যায় না: নেইমার

খেলাধুলা | মঙ্গলবার, ৩ জুলাই ২০১৮ | ০৩:৩০:১৯ পিএম

সোমবার (২ জুলাই) মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচে বার বার মাঠে পড়ে যাওয়ার ঘটনা ঘটে ব্রাজিল তারকা নেইমারের। আর তাতে খুবই বিরক্ত দেখান মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসারিও। তার মতে, ‘নেইমারের অভিনয়ের জন্যই বারবার খেলা থেকে ছিটকে গেছে মেক্সিকো।’

ব্রাজিল ম্যাচের আগেই মেক্সিকো অধিনায়ক আদ্রেয়াস গুয়ার্দ্রাদো ‘নেইমার পড়ে যেতে পছন্দ করে’ বলে রেফারিদের সতর্ক থাকার অনুরোধ করেছিলেন। ব্রাজিলের কাছে হারের পর এবার নেইমারের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও।

কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারে মেক্সিকো।

রাশিয়ার আসরে এ পর্যন্ত সবচেয়ে বেশি (২৩বার) ফাউলের শিকার হয়েছেন নেইমার। কিন্তু অভিনয় আর অযথা ডাইভ দেওয়ার কারণে তিনি উপহাসের পাত্র হয়ে যাচ্ছেন।

তাঁর বিরুদ্ধে প্রতিপক্ষরা ইচ্ছে করে পড়ে যাওয়ার অভিযোগ আনেননি। তবে এসবে পাত্তা দিচ্ছেন না নেইমার নিজে। বলেছেন, খেলা থেকে তাঁর মনোযোগ সরিয়ে দেয়ার উদ্দেশ্যেই প্রতিপক্ষরা এমন করছে।

নেইমার এ বিষয়ে বলেন, এসবই খেলা থেকে তাঁর মনোযোগ দূরে সরিয়ে দেয়ার কৌশল প্রতিপক্ষের, ‘আমি মনে করি এটা আমার মনোযোগ নষ্ট করার চেষ্টা ছাড়া আর কিছুই নয়। আমাকে নিয়ে কে কী সমালোচনা করছে, তাতে আমার কিছুই যায় আসে না। এমনকি প্রশংসা করলেও আমি গায়ে মাখি না, কারণ এগুলো একজন অ্যাথলেটের আচরণে প্রভাব ফেলতে পারে।

গত দুই ম্যাচে আমি মিডিয়ায় কোন কথা বলিনি। কারণ প্রচুর লোক নিজেদের মনগড়া কথা বলছিল, উত্তেজিত হয়ে যাচ্ছিল। আমি ঠিক জানি না তারা এসব লোক দেখানোর জন্যই করছিল কী না। আমি এখানে আমার সতীর্থদের সাথে নিয়ে জিততে এসেছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন