রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৫৩:২৪ এএম

সালাহ সপ্তাহে পাবেন ২ কোটি ২০ লাখ

খেলাধুলা | বুধবার, ৪ জুলাই ২০১৮ | ০৯:৩৮:০৮ পিএম

মিশর বিশ্বকাপের গ্রপ পর্বেও বাধাই টপকাতে ব্যর্থ হয়েছে। হয়তো বা সালাহ হয়তো বিশ্বকাপে নিজের ও দলের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন। হতাশা নিয়েই রাশিয়া ছেড়েছেন সালাহ। তবে সালাহ হতাশ করেনি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলের কর্তাদের। প্রিমিয়ার লিগের প্রথম সারির ক্লাবটির কর্মকর্তারা গত মৌসুমে ৪৪ গোল করা মোহাম্মদ সালাহকে নতুন করে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ করেছেন। ২০২৩ সাল পর্যন্ত অ্যানফিল্ডে থাকবেন মিশরীয় এই তারকা।

সালাহর সঙ্গে ক্লাবের নতুন চুক্তি অনুযায়ী সপ্তাহে ২ লাখ পাউন্ড বেতন পাবেন সালাহ। বাংলাদেশি মুদ্রায় যা ২ কোটি ১৯ লাখ ৭৩ হাজার ৭৫৯ টাকা। যা আগের চুক্তির অর্থের চেয়ে দ্বিগুণ হয়ে গেছে।

এটা ভাবান কোন কারণ নেই যে, আচমকাই চুক্তির মেয়াদ বাড়িয়ে ফেলেছে লিভারপুল। গত মৌসুমে সালাহ দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ২০০৬-০৭ মৌসুমের পর গেল মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছেন। কিন্তু ইনজুরিতে পড়ে ফাইনালের পুরোটা সময় খেলতে পারলেন না সালাহ।

শেষ অবদি সালাহর দল রিয়ালের বিপক্ষে হেওে যায়। ২০১৭-১৮ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫২ ম্যাচে সালাহ গোল করেছেন ৪৪টি। প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জিতেছেন সালাহ।
তবে ইউরোপী ফুটবলে জোড় গুঞ্জন শোনা যাচ্ছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ সালাহকে দলে পেতে চাইচে। সেটা বুঝতে পেরেই লিভারপুর কর্তরা আগে ভাড়ে সালাহর সঙ্গে ৫ বছরের চুক্তিটা সেরে নিয়েছে।

উল্লেখ, ২০১৭ সালে এএস রোমার কাছে থেকে ৪২ মিলিয়ন পাউন্ডে বিনিময়ে লিভারপুল সালাহকে দলে টানে। ৪২ মিলিয়ন পাউন্ডের হিসেবটি সালাহকে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন