মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ ০৯:৫২:৪৮ এএম

দুনিয়ার সেরা জ্যোতিষী ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের ফলাফল জানিয়ে দিল!

খেলাধুলা | শুক্রবার, ৬ জুলাই ২০১৮ | ০২:৫২:৩৩ পিএম

দুনিয়ার সেরা জ্যোতিষী ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের ফলাফল জানিয়ে দিল! আজ, শুক্রবার কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ব্রাজিল-বেলজিয়াম। আর কাজানে হতে চলা ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের ফলাফল জানিয়ে দিল দুনিয়ার সেরা জ্যোতিষী। পাঠকরা হয়তো বুঝে গিয়েছেন দুনিয়ার সেরা জ্যোতিষীটা বলতে কী বোঝানো হচ্ছে। জার্মানির এক সুপার কম্পিউটার, যে সমস্ত রকম পরিসংখ্যান, ফর্ম গাইড নানা রকম অঙ্ক, ফর্মুলার মাধ্যমে বের করে বিশ্বকাপের আগাম ফলাফল জানাচ্ছে। সুপার কম্পিউটার ব্রাজিল-বেলজিয়াম কোয়ার্টার ফাইনালের আগাম ফলাফল জানিয়ে দিল। কী বলল সে!

সুপার কম্পিউটার বলছে, আজ ব্রাজিল ২-১ গোলে হারাবে বেলজিয়ামকে। নেইমাররা প্রথমে গোল করে এগিয়ে যাওয়ার পর বেলজিয়াম গোলশোধ করবে, আর খেলা শেষের কিছু আগে ব্রাজিল গোল করে ম্যাচ জিতে নেবে। পাশাপাশি সুপার কম্পিউটারের ভবিষ্যতবাণী সেমিফাইনালে ব্রাজিলের সম্ভাব্য প্রতিপক্ষ হবে ফ্রান্স। সুপার কম্পিউটার বলছে, উরুগুয়েকে আজ ২-১ গোলে হারাবে ফরাসিরা।

রাশিয়ায় এখন পর্যন্ত সব ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম। গ্রপ পর্বে পানামাকে ৩-০, তিউনিশিয়াকে ৫-২ ও ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারায় রবের্তো মার্তিনেসের দল। শেষ ষোলোয় জাপানের বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-২ গোলের জয় তুলে নেয় ইউরোপের দলটি। পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল টুর্নামেন্টের শেষ তিন আসরে দুইবার বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে।

বিশ্বকাপে এর আগে দুইবার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বেলজিয়াম। চার বছর আগে ব্রাজিলে গত বিশ্বকাপের শেষ আটে পৌঁছে তারা। এর আগে ১৯৮৬ সালে ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছেছিল ইউরোপের দেশটি। কিন্তু ঐ আসরের চ্যাম্পিয়ন দিয়েগো মারাদোনার আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিতে হয় তাদের। তিতের অধীনে ২৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১৯টিতেই কোনো গোল হজম করেনি ব্রাজিল। বাকি ছয় ম্যাচে মাত্র একটি করে গোল হজম করেছে তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন