মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ ০৯:৫৫:১১ এএম

মাঠে কতক্ষণ শুয়ে ছিলেন নেইমার?

খেলাধুলা | শুক্রবার, ৬ জুলাই ২০১৮ | ০৪:০৮:৫০ পিএম

রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে আলোচনায় এসেছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। মাঠে খেলা চলাকালীন প্রতিপক্ষ খেলোয়াড়দের ফাউলে ব্যাথা পেয়ে যেভাবে মাটিতে লুটিয়ে পরা। সেটিকে ‘অভিনয়’ বলছেন প্রতিপক্ষের খেলোয়ার-কোচ, সাবেক খেলোয়াড়রা সহ আরো অনেকেই কিন্তু এই নেইমারের কথা সবারই কম-বেশি জানা আছে। গত ফেব্রুয়ারিতে পায়ের পাতায় চোট পেয়েছিলেন তিনি। কিন্তু সর্বশেষ পুরোপুরি ফিট হয়ে রাশিয়া বিশ্বকাপে আসে ব্রাজিলিয়ান এই সুপার স্টার। তবে তাকে নিয়ে চলছে তুমুল গবেষণা। এবার গবেষণার বিষয় তিনি বিশ্বকাপে কতক্ষণ মাঠে শুয়ে ছিলেন।

এই সুপার স্টার মূলত ‘‌বলপ্লেয়ার’‌। বল পায়ে রেখে খেলতেই তিনি পছন্দ করেন। তাই বারবার বিপক্ষের ট্যাকলের নিশানা হন তিনি। আর সমালোচকরা বলেন, সবটাই নাকি নাটক। রেফারির সহানুভূতি আদায়ের চেষ্টা করেন।

তবে যে কারণেই হোক না কেন, প্রায় প্রত্যেক ম্যাচেই বেশ কিছুক্ষণ মাঠে শুয়ে থেকে কাটিয়েছেন তিনি। যে কারণে গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের কাছে সমালোচনার পাত্র হয়েছেন তিনি। চলতি বিশ্বকাপে কতক্ষণ মাঠে শুয়ে কাটিয়েছেন নেইমার?‌ এবার সামনে উঠে এসেছে সেই তথ্যও।

পরিসংখ্যান বলছে, রাশিয়া বিশ্বকাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন তিনি। চারটি ম্যাচের কোনটিই অতিরিক্ত সময় পর্যন্ত গড়ায়নি। এই চার ম্যাচে মোট ১৪ মিনিট মাঠে শুয়ে থেকেছেন নেইমার। যার অর্থ, প্রতি ম্যাচে গড়ে সাড়ে তিন মিনিট মাঠে শুয়ে ছিলেন ব্রাজিলিয়ান এই তারকা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন