বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:২২:৪২ পিএম

ম্যাচে হেরে গিয়ে যা বলল কোচ টিটে

খেলাধুলা | শনিবার, ৭ জুলাই ২০১৮ | ০১:০০:৫১ পিএম

বিশ্বকাপ জয়ের জন্য যতটা শক্তিশালী দল প্রয়োজন, ঠিক ততটাই তৈরি করেছিলেন টিটে। কিন্তু ভাগ্য বলেও তো একটা কথা আছে। সেটার উপর তো আর কারো হাত নেই।

এই যেমন, গ্রুপ পর্বে আইসল্যান্ড রুখে দিল আর্জেন্টিনাকে। আবার গ্রুপ পর্ব থেকেই পুচকে কোরিয়া আর মেক্সিকোর কাছে হেরে বিদায় নিল জার্মানী। অথচ এখন যতটা ম্যাচ খেলবে প্রতিটা ম্যাচেই বলে কয়েই তাদের হারাতে পারবে জার্মানী।

দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার কাছে হেরে গেল স্পেন। শক্তিশালী দল গুলো এবার যেন কোন অভিশপ্ত গুহায় ঢুকে পড়েছে। আর সেই গুহা এবার গ্রাস করল ব্রাজিলকে।

বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে সব মিলিয়ে ২৭টি শট নিয়েছে ব্রাজিল। অথচ গোল হলো মাত্র একটি! বেলজিয়ামো গোলকিপার কর্তোয়া এবং ব্রাজিল তারকাদের মিসের সৌজন্যে ম্যাচটি হাত ছাড়া হয় ব্রাজিলের। আর তাই এমন হারের পর বুকের ব্যথা আর লুকাতে পাড়েনি ব্রাজিল কোচ।

ম্যাচ শেষে তিনি বলেন, এই মুহুর্তে কথা বলা আমার জন্য খুবই কঠিন। এটা ছিল অসাধারন একটি ম্যাচ। দুই দলই ছিল দারুন যোগ্যতা সম্পন্ন। আমি এই মুহুর্তে সমস্ত ব্যথা অনুভব করছি। যারা ফুটবল ভালোবাসে তাদের জন্য আমি আনন্দিত, তারা এই ম্যাচটি উপভোগ করেছে। যদি আপনি নিরপেক্ষ হন, তাহলে নিশ্চই বুজতে পারবেন ম্যাচটি কেমন ছিল।

ব্রাজিলের কোচের কথা ফেলে দেয়ার মত নয়। কেননা, ব্রাজিল দুটি গোল হজম করলেও এই ম্যাচে কমপক্ষে ৬-২ গোলের ব্যবধানে জিততে পারত নেইমাররা কিন্তু ভাগ্যটাই ছিল তাদের বিপরীতে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন