বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:৪৩:১৩ পিএম

ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট নেচে সেমিতে যাওয়া উদযাপন করলেন (ভিডিও)

খেলাধুলা | রবিবার, ৮ জুলাই ২০১৮ | ০৫:০১:৫১ পিএম

বিশ্বকাপের ক্রোয়েশিয়ার সাফল্য বলতে ১৯৯৮ সালের তৃতীয় হওয়াই ছিল এতদিন তাদের সেরা সাফল্য। এবার সেটিকেও যেন ছাড়িয়ে যাওয়ার উপক্রম। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে ক্রোয়েটরা। টানা দ্বিতীয় নকআউট রাউন্ডের ম্যাচে ভাগ্যের সহায়তায় সেমিতে পৌঁছে উল্লসিত ক্রোয়েশিয়ার নারী প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচ।



২০১৫ সালে ক্রোয়েশিয়ার ইতিহাসের সর্বপ্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন কিতারোভিচ। ৫০ বছর বয়স্ক এই নারী প্রেসিডেন্ট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভিভিআইপি বক্সে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো ও রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের সঙ্গে বসে খেলা উপভোগ করেন। ক্রোয়েশিয়ার বিশ্বকাপ জার্সি এবং লাল রঙের প্যান্ট পরে ক্রোয়েশিয়ার প্রতিনিধি হিসেবে বিশ্বকাপে খেলা দেখতে আসেন তিনি।

ম্যাচে উত্তেজনাকর মুহূর্তে ক্রোয়েশিয়ার হয়ে গলা ফাটাতে দেখা যায় এই নারী প্রেসিডেন্টকে। অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়া ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার সময়েও প্রাণোচ্ছল এবং প্রাণবন্ত দেখা যায় তাকে। কিন্তু তখনও আসল উদযাপনটা জমিয়ে রেখেছিলেন তিনি।

বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পর ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের সঙ্গে ড্রেসিং রুমে নেচে গেয়ে উল্লাস করেন তিনি। খেলোয়াড়দের সঙ্গে তার এমন সৌহার্দ্যপূর্ণ আচরণ মুগ্ধ করেছে বিশ্বের সকল মানুষকে। ইতোমধ্যে তার এই উদযাপন সারা ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেও তাকে মাঠে দেখা যাবে ক্রোয়েশিয়ার জার্সি গায়ে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন