মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ ০৭:২৭:২৪ পিএম

হোটেলে মরা মরগীর গ্রিল বিক্রি, অতপর...

জেলার খবর | চট্টগ্রাম | মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮ | ০৬:৪২:০২ পিএম

চট্টগ্রামের প্রসিদ্ধ হোটেল জামানে মরা মুরগী বিক্রির প্রমাণ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। কমদামে মরা মুরগী কিনে তা রান্না ও গ্রিল বনিয়ে ক্রেতাদের কাছে মোটা অংকে বিক্রি করে আসছে এ হোটেলটি। আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মহানগরীর মুরাদপুর এলাকায় অবস্থিত জামান হোটেলে এ অভিযান পরিচালনা করেন। মরা মুরগি বিক্রির দায়ে হোটেল জামানকে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন।

ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার জানান, জামান হোটেল থেকে মরা মুরগী আটকের পর দোকানের কর্মকর্তা-কর্মচারীরা স্বীকার করেছেন। তারা কম দামে মরা মুরগি কিনে রান্না ও গ্রিল করে বিক্রি করে আসছে। আদালতের অভিযানে আটক মুরগিগুলো মাংসের রং একেবারে সাদা হয়ে গেছে। জামান হোটেলের কিচেনে পরিবেশও অত্যন্ত নোংরা ও আবর্জনাময়।

অভিযানের সময় হোটেলের একজন ভোক্তা জানান, একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন খামার, মুরগী পরিবহনের গাড়ি ও দোকান থেকে মরা মুরগী সংগ্রহ করে চিহ্নিত কিছু হোটেলে কম দামে সরবরাহ করে আসছে। কিন্তু জামান হোটেলের মতো এমন সুপরিচিত খ্যাতি সম্পন্ন হোটেলে এই মরা মুরগী রান্না ও বিক্রি হয় তা জানা ছিলো না।

এর আগেও ভ্রাম্যমাণ আদালত হোটেলটিতে অভিযান চালিয়ে নোংরা পরিবেশে খাবার তৈরির জন্য ৫০ হাজার টাকা জরিমানা করেছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন