বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:০২:০০ এএম

চাকির কাল রেফারিং করবেন, আশায় বুক বেঁধেছে ইংলিশরা

খেলাধুলা | বুধবার, ১১ জুলাই ২০১৮ | ০৩:৫০:১৭ পিএম

২০১৮ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি ফ্রান্স এবং বেলজিয়াম। বেলজিয়ামকে কাঁদিয়ে ফাইনালে টিকিট কেটেছে ফ্রান্স। এখন অপেক্ষা পওে সেমির লড়াইয়ে কে হাসবে, ইংল্যান্ড না ক্রোয়েশিয়া? কাল বৃহস্পতিবার রাত ১২টায় মুখোমুখি হবে ইল্যান্ডের সামনে ক্রোয়েশিয়া। সেই ম্যাচ পরিচালনা করবেন চাকির। তাঁর রেফারিংয়ে একটি আন্তর্জাতিক ম্যাচও হারেনি ইংল্যান্ড।

এখনও পর্যন্ত ইংল্যান্ডের পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন চাকির। একটি বীমা সংস্থায় কাজ করেন তুরস্কের এই রেফারি। এবারের বিশ্বকাপে চাকির এখনও পর্যন্ত দু’টি ম্যাচ পরিচালনা করেছেন। মরোক্কো বনাম ইরান এবং আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে। দু’টি ম্যাচে চাকির ন’টি হলুদ কার্ড দেখিয়েছেন। লাল কার্ড অবশ্য বের করেননি তিনি।

বিশ্বকাপে ইংল্যান্ডের যোগ্যতা পর্বের শেষ ম্যাচে চাকির ছিলেন রেফারি। স্কটল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ৩-০ জিতেছিল গ্যারেথ সাউথগেটের দল। ইংল্যান্ডের ম্যাচ চাকির পরিচালনা করলেও ক্রোয়েশিয়ার কোনও ম্যাচ এখনও পর্যন্ত পরিচালনা করেননি সেই রেফারি। ৪১ বছর বয়সী এই রেফারি ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ পরিচালনা করবেন শুনে ইংরেজ সমর্থকরা এখন বিশ্বকাপের ফাইনালে যাওয়ার স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন।

রেফারি চাকির ইংল্যান্ডের আশা বােিড়য়ে দিলেও, এই রেফারি আবার দুশ্চিন্তা বাড়াচ্ছে সাউথগেটদের। ২০১৪ বিশ্বকাপের যোগ্যতা পর্বে ইউক্রেনের বিরুদ্ধে ম্যাচে ইংল্যান্ডের তারকা মিডফিল্ডার স্টিভেন জেরার্ডকে লাল কার্ড দেখান এই চাকির। চ্যাম্পিয়ন্স লিগে তুরস্কের রেফারি লাল কার্ড দেখানোয় মাঠ ছাড়েন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জন টেরি। ফিফা ক্লাব বিশ্বকাপেও চাকির লাল কার্ড দেখান ইংলিশ ডিফেন্ডার গ্যারি কাহিলকে। চাকিরের রেফারিংয়ে এখনও পর্যন্ত একটি ম্যাচও হারেনি ইংল্যান্ড। এই পরিসংখ্যানই আশা বাড়াচ্ছে ইংরেজদের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন