শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৬:৩৫:৪২ এএম

সেরাটা খেলার চেস্টা করব - সাকিব আল হাসান

খেলাধুলা | বুধবার, ১১ জুলাই ২০১৮ | ০৫:৫৭:০৯ পিএম

টানা দেড় যুগ অতিবাহিত হবার পর টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতাকে প্রশ্নের মুখে ফেলে কাল অতিথি দল বাংলাদেশ সফরের দ্বিতীয় টেস্টে মুখোমুখি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের। স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামের সবুজ উইকেটে ৪৩ আর ১৪৪ রানে অলআউট হবার সেই অন্ধকারময় অভিজ্ঞতা সঙ্গী করে সাকিবদের কাল জ্যামাইকার সাবিনা পার্কে সম্মান বাঁচানো মিশন শুরু। সে মিশনে অধিনায়ক সাকিব ভাল কিছু করার চেস্টা থাকবে বলে ঘোষণা দিয়েছেন।

শীর্ষ লেভেল টেস্টে খেলার পর যদি কোন টেস্ট খেলুড়ে দেশ যদি ৪৩ রানে ১৪৪ রানে অলআউট হয়, তা নিয়ে সমালোচনা হতেই পারে! লজ্জাজনক সেই পারফর্মেন্স অভিজ্ঞতা পুরো বাংলাদেশ দলকে তাড়িয়ে বেড়াচ্ছে। এই মানসিক যন্ত্রণা থেকে বাঁচার একটিই উপায়, কাল সাবিনা পার্কেও উইকেটে নিজেদের আসল ক্রিকেটীয় চেহারাটা উপস্থাপন করা।

নিজেদের আতœসম্মান বোধ থেকেই কিছু করে দেখাতে বদ্ধপরিকর সাকিব বাহিনী তথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কাল কিংস্টোন জ্যামাইকার সাবিনা পার্কে দ্বিতীয় টেস্টে কিছু করে না দেখানো অবদি তামিম-সাকিব-মুশফিকদের মাথা উচ্চু করার কোন সুযোগ আপাতত নেই। সফরের প্রথম টেস্টর পর থেকে পুরো দল মানসিক যন্ত্রনায় ভুগছে। দলের প্রতিটি সদস্য কালকের জন্য গত কয়েকটি দিন অপেক্ষায় আছে।
প্রতিদিনই চলেছে অনুশীলন, আজ ছিল দ্বিতীয় টেস্টে নামার আগে শেষ বার নিজেদের ভূল গুলো ঠিক-ঠাক করে নেয়ার পর্ব। কোচ-অধিনায়ক-ম্যানেজারের বিশেষ বৈঠক প্রতিদিনই হয়েছে। তবে আজ অনুশীলন শেষে অধিনায়ক সাকিব সাবিনা পার্কে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মিডিয়াকে আমার বাণী শুনিয়েছেন।

সাকিব বলেন, ‘যেটা হয়ে গেছে সেটা নিয়ে বসে থাকলে তো চলবে না। যা গেছে তা নিয়ে না ভেবে নতুন করে আমাদের দ্বিতীয় টেস্টে দিকে মনোযোগ দিতে হবে। ক্রিকেটে এমন বাজে সময় হয়ে যায়। যা আসলে চিন্তা ভাবনার বাইরে। আমরা কাল সিরিজের দ্বিতীয় টেস্টে সেরাটা খেলার চেস্টা করব।’ চলতি সফরে সাকিব বাহিনী ৩টি ওয়ানডে আর ৩টি টি২০ ম্যাচে অংশ নেবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন