শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৬:৪৪:১৭ এএম

দুঃখজনক খবর, জুভেন্টাসে পা দিতেই বড়সড় বিপদে রোনালদো!

খেলাধুলা | বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮ | ০১:৪০:২৩ পিএম

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো—এমন গুঞ্জন শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরেই। আর সেই গুঞ্জনেই যেন আরেকটু সলতে দিয়েছিলেন সাবেক জুভেন্টাস ডিরেক্টর জেনারেল লুসিয়ানো মোগি। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পা দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর দুঃখজনক খবর, ক্লাবটিতে পা না দিতেই বড়সড় বিপদে এই তারকা, এমনটাই খবর চাউর হয়েছে বিশ্বমিডিয়ায়।

ইতালিয়ান ফুটবলে মোগির প্রভাব অনস্বীকার্য, বিশেষ করে জুভেন্টাসের ইতিহাসে তো বটেই। জুভেন্টাসের হাঁড়ির খবর সম্পর্কে তাঁর বেশ ভালো ধারণা থাকবে, এটাই স্বাভাবিক। সেই মোগিই যখন কিছু একটা কথা বলেন জুভেন্টাসের দলবদল সম্পর্কে, নড়েচড়ে বসতেই হয়। আর সেই দলবদল যদি হয় ক্রিস্টিয়ানো রোনালদোর ব্যাপারে? তাহলে তো আর কিছু বলার অপেক্ষাই রাখে না। সেই মোগিই বলেছেন, ক্রিস্টিয়ানো রোনালদো নাকি ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে চলে এসেছেন!

‘রোনালদো এর মধ্যেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে চলে এসেছে, মিউনিখে তাঁর স্বাস্থ্যপরীক্ষাও সম্পন্ন হয়ে গেছে’, লিখে টুইট করেছেন জুভেন্টাসের সাবেক এই কর্তাব্যক্তি। দুই দিন আগে এই মোগিই রোনালদোর জুভেন্টাসে আসার কাহিনি শুনে পুরো বিষয়টা হেসেই উড়িয়ে দিয়েছিলেন! এক দিন পরেই ১৮০ ডিগ্রি উল্টে গিয়ে এই টুইট করলেন মোগি।

বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে, রিয়াল থেকে জুভেন্টাসে চলে আসতে পারেন রোনালদো। সম্প্রতি স্পেনের আদালত কর ফাঁকির মামলায় দুই বছরের জেল দিয়েছেন বিশ্বসেরা ফুটবলারকে। অন্যদিকে রিয়ালও নেইমারকে দলে ভেড়ানোর চেষ্টা করছে বহুদিন ধরে। এমন খবরে খুব একটা খুশি নন রোনালদো।

রিয়ালও একটা বিষয় বুঝতে পারছে যে ৩৩ বছর বয়সী রোনালদোকে এখন যদি বিক্রি না করা যায়, পরের মৌসুমেই আর দাম পাওয়া না–ও যেতে পারে। ক্লাব থেকেও নাকি ভাবা হচ্ছে, রোনালদো যদি যেতে চান, তবে আটকে রাখা হবে না তাঁকে। স্প্যানিশ গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ইতালির ক্লাব জুভেন্টাসের সঙ্গে ইতিমধ্যেই কথা পাকাপাকি হয়ে আছে রোনালদোর। ৪ বছরের চুক্তিতে বছরে পর্তুগালের এই তারকাকে ৩০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত তারা।

এদিকে রোনালদো জুভেন্টাসে যোগ দিতে পারেন, এমন সম্ভাবনাই ক্লাবের ভাগ্য বদলে দিয়েছে। রোনালদো–গুঞ্জন শুরু হওয়ার পর মাত্র দুই দিনেই স্টক মার্কেটে জুভেন্টাসের শেয়ারের দাম ৭.২৭ ভাগ বেড়ে গেছে!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন