বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ১১:৩৫:৪৪ পিএম

তামিম-সাকিবের ব্যাটে লড়ছে বাংলাদেশ

খেলাধুলা | রবিবার, ২২ জুলাই ২০১৮ | ০৯:৪৪:৪৯ পিএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হারের পর আজ প্রোভিডেন্স স্টেডিয়ামের উইকেটে টস জিতে প্রথম ওয়ানডে ম্যাচে অধিনায়ক মাশরাফি ব্যাটিং বেছে নিয়েছেন। অথচ উইকেটের সুবিধা আদায় করে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে দাঁড়াতেই দেয়নি অতিথি দলের ব্যাটসম্যানদের। ১.৩ ওভারে ওপেনার এনামুল বিদায় নিলে তামিম-সাকিবের লড়াই শুরু হয়। ৮১ রানে পার্টনাশীপে বাংলাদেশ লড়ছে। ২১ ওভার শেষে বাংলাদেশ পানি বিরতিতে যায়।

বাংলাদেশ প্রথম ৪.৪ ওভারে সংগ্রহ ১ উইকেটে ১০ রান! এতেই বোঝা যায় উইকেট বোলারদের কতটা পক্ষে সাপোর্ট দিয়েছে। মাথা নিচু করে খেলতে বাধ্য হলেন তামিম-সাকিব। ৪.৪ ওভার শেষ, এরপরই বৃস্টির আক্রমনে খেলা বন্ধ। বৃস্টি থেমে গেলে আকাশ হেসে উঠে, সঙ্গে তামিম-সাকিবের ব্যাটও হেসে উঠে। ওয়েস্ট ইন্ডিজের পেস আর স্পিন আক্রমন দ্ইু অভিজ্ঞ তারকা অভিজ্ঞতা দিয়ে সামাল দিলেন। স্কোর ২১ ওভার শেষে ৮২, ১ উইকেট!

অনেক দিন পর দলে জায়গা পাওয়া ওপেনার এনামুল হক শত ভাগ ব্যর্থ। প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হলেন এই ওপেনার।

কোন রান নামের পাশে জমা করার আগেই এনামুল হোল্ডারের স্লো ডেলিভার স্লিপে ক্যাচ তুলে বিদায় দেন। স্কোর ৩ ওভারে ১ রান! ওপেনার তামিমের সঙ্গে তখন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই জন মিলে রাসেল আর হোল্ডারের জোড়া আক্রমন সামাল দিয়েছেন। ব্যাটিং উইকেটে লড়াই করছেন দুই অভিজ্ঞ তারকা। ৪.৪ ওভার শেষে তাই স্কোর ১ উইকেটে ১০, তামিম ২ আর সাকিব ৭ রানে। বৃস্টির আক্রমনে ম্যাচ আপাতত বন্ধ। এরপর যখন খেলা শুরু হল তখন অন্য রূপে দেখা গেলে তামিম আর সাকিবকে। দেখে শুনে পেসার রাসেল-হোল্ডার, স্পিনে নূরসি, জোসেফ আর বিশুকে সামলিয়েছেন। এই রিপোর্ট লেখা অবদি তামিম ৩৬ আর সাকিব ৪০ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহামুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন