শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ ০৩:৩৩:৫৭ পিএম

চার ক্রিকেটারের জ্বালানিতে ওয়েস্টইন্ডিজকে প্রথম ওয়ানডেতে হারিয়েছে বাংলাদেশ

খেলাধুলা | সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ১০:১৯:১৪ এএম

টেষ্ট সিরিজে বাংলাদেশের ব্যাটিং দেখে কেউ ভাবেনি ওয়ানডেতে এতটা পাল্টে যাবে বাংলাদেশ। কিন্তু না ভাবা সেই কাজটিই করেছে টাইগাররা। সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিবিয়দের হারিয়ে ১-০ তে এগিয়ে গেল মাশরাফির বাহিনী।

ম্যাচে একেবারেই শুরুতে এনামুল হক বিজয়কে হারায় বাংলাদেশ। তবে এরপরই জুটি বাধেন সাকিব ও তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে ২০৭ রানের বিশাল ও মহামুল্যবান জুটি গড়ে দলকে নিরাপদ জায়গায় পৌছে দেয়ার প্রাথমিক কাজটি করেন তারা। সাকিব আল হাসান আউট হন ৯৭ রান করে।

তবে নিজের সেঞ্চুরী তুলে নেন তামিম। একই সাথে শেষ ওভারে দুটি বিশাল ছক্কা মেরে রানকে বড় সংগ্রহ হতে সাহায্য করেন এই তারকা।

অন্যদিকে সাকিবের পর সাব্বির আউট হওয়ার পর মাঠে নামেন মুশফিকুর রহীম। আর এসেই ব্যাটিং তান্ডব চালিয়ে ১১ বলে ৩০ রান করেন। তার তাতেই বাংলাদেশের রান ২৭৯ পর্যন্ত পৌছায়।

এরপর বল হাতে আলো ছড়ান সবাই। বিশেষ করে মাশরাফি বিন মর্তুজা ১০ ওভারে ৩৭ রান দিয়ে নেন ৪টি উইকেট। সাথে মুস্তাফিজুর ৮ ওভারে ৩৫ রান দিয়ে উইকেট নেন দুটি। আর এই দুই তারকার সাথে রুবেল ও মেহেদীও উইকেট শিকার করেন একটি করে।

এই ম্যাচে একটি বিষয় বাংলাদেশের টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করেছে। সেটা হলো দলের চার সিনিয়র ক্রিকেটার একসাথে একই ম্যাচে জ্বলে উঠেছে। তামিম, সাকিব, মুশফিক ও মাশরাফি। আর বাংলাদেশের কোন ম্যাচে এই চার সিনিয়র ক্রিকেটার একসাথে জ্বলে উঠলে সেই ম্যাচে বাংলাদেশ খুব কমই পরাজিত হযেছে। এবারো সেটাই হলো। চার সিনিয়র ক্রিকেটারের জ্বালানিতে ওয়েস্টইন্ডিজকে প্রথম ওয়ানডেতে হারিয়েছে বাংলাদেশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন