বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৩:৩৩:৪৫ এএম

তিনি ভয়ঙ্কর সন্ত্রাসী : মির্জা ফখরুল

রাজনীতি | সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ০৯:১৬:৫১ পিএম

কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি একজন ভয়ঙ্কর সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি। তিনি আমাকে আশ্বস্ত করে বলেন, আমি দেখছি, ব্যবস্থা করছি তার নিরাপদে বের হয়ে যাওয়ার। তারপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে যেভাবে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে আহত করা হয়েছে। এটা সাম্প্রতিক সময়ের নজিরবিহীন ঘটনা।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। এর সমাবেশ যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

মির্জা ফখরুল বলেন, যারা গণমাধ্যমের স্বাধীন নিয়ে চিন্তা করেন, পরিকল্পিতভাবে তাদের ওপর আক্রমণ করে ধ্বংস করে দিতে চাচ্ছে। স্বাধীন মতপ্রকাশের তারা ঘোর বিরোধী। এরা ছদ্মবেশে বিভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়।
এই হামলা পূর্ব পরিকল্পিত উল্লেখ করে তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে যে আক্রমণ হয়েছে, আমি গতকাল তার তীব্র নিন্দা জানিয়েছি। হামলার জন্য যারা দায়ী তাদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী। বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সৈয়দ আবদাল আহমেদ, কবি আব্দুল হাই শিকদার, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএনপি নেতা এজেডএম জাহিদ হোসেন, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, শামীমুর রহমান শামীম প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন