বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ০১:০৬:৪৬ পিএম

টি-২০ দল থেকে বাদ পড়লেন সৌম্য সরকার, দলে জায়গা পেলেন যারা

খেলাধুলা | মঙ্গলবার, ২৪ জুলাই ২০১৮ | ০৮:৩৪:১৩ এএম

পাওয়ার হিটার হিসেবে জাতীয় দলে তার আগমন। অল্প দিনে দুর্দান্ত পারফর্ম করে ওপেনিং পজিশনে জায়গাটা প্রায় পাকাপোক্ত করে ফেলেছিলেন। কিন্তু গত দুই বছর যাবদ ব্যর্থতার বৃত্তে আবদ্ধ এই স্ট্রোক মেকার। সব ফরম্যাটে যথেষ্ট পরিমাণ সুযোগ পেলেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। নির্বাচকরা বাধ্য হয়েই সৌম্যর বিকল্প ভাবতে শুরু করেছে।

ওডিআই ও টেস্টের তুলনায় টি-২০তে সৌম্য কিছুটা হলেও ধারাবাহিক। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে ছাড়াই টেস্ট ও ওডিআই সিরিজ খেলেছে বাংলাদেশ। সেসময় সৌম্য খেলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে ‘এ’ দলের হয়ে। ওপেনারের সুযোগ ছিলো নিজেকে প্রমাণ করে অন্তত টি-২০ দলে জায়গা করে নেওয়ার। কিন্তু সেখানে ব্যর্থ সৌম্য। যার ফলে টি-২০ দলে থাকা হচ্ছে না তার।



কারণ জাতীয় দলের ছায়া তথা ‘এ’ দলের ঘোষিত আয়ারল্যান্ড সফরের দলে রয়েছেন সৌম্য। সফরে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁটি ওডিআই ও তিনটি টি-২০ খেলবে সৌম্য, মুমিনুলরা। পহেলে আগস্ট আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ‍ওডিআইতে মাঠে নামবে বাংলাদেশ ‘এ’ দল। একদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। যার ফলে আসন্ন টি-২০ সিরিজে সৌম্যর না থাকা নিশ্চিত! যদিও এখনো টি-২০ দল ঘোষণা হয়নি। একই সময়ে দুটি সিরিজ হওয়ার কারণে সৌম্য থাকছে না সেটা বলাই যায়। তাসকিনও আছেন ‘এ’ দলে।

আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দল –
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, মিজানুর রহমান, শরীফ উদ্দিন, সাঈফ হাসান ও তাসকিন আহমেদ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন