মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ১১:১৬:১৫ এএম

চমক দিয়ে ২য় ওয়ানডের জন্য টাইগার একাদশ প্রকাশ

খেলাধুলা | বুধবার, ২৫ জুলাই ২০১৮ | ১২:১৪:০২ পিএম

প্রথম ওয়ানডেতে ঘুরে দাড়ানোর পর ফুরফুরে মেজাজ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। দলীয় পারফর্মেন্স যখন অনেকাংশেই ভাল তখন উইন্ডিজ চাইবে নিজেদের ভুল শুধরে আমাদের দুর্বল জায়গা গুলোতে আঘাত করতে। আবার বাংলাদেশও চাইবে দুর্বল জায়গা গুলো মেরামত করে মাঠে নামতে। চলুন দেখে আসি কেমন হতে চলেছে আমাদের দ্বিতীয় ওয়ানডে একাদশ।

প্রথমেই আসি ওপেনিং এ৷ ওপেনিং স্কোয়াডে এ আছে ৪ জন খেলোয়াড়। তামিম, লিটন, এনামুল, শান্ত। অটোচয়েজ তামিমের পাশাপাশি প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি পাওয়া লিটন প্রথম ম্যাচে ছিলেন সাইড বেঞ্চে। এনামুলের আবারো ব্যর্থ হওয়ায় তাকে হয়তো দ্বিতীয় ম্যাচে ছিটকে দিবে একাদশ থেকে। ফলে সুযোগ পাবেন লিটন।

ওয়ানডাউন এর সব ঝামেলা চুকিয়ে হয়তো সাকিবই নিজেকে পারফেক্ট করবেন ওয়ানডাউন এর জন্য।

মিডল অর্ডার স্কোয়াডে আছেন মুশফিক, মাহমুদুল্লাহ, সাব্বির, শান্ত। মিডল অর্ডার ধরে রাখার জন্য অবশ্যই দলে থাকবেন দুই ভায়রাভাই মুশফিক ও মাহমুদুল্লাহ। এরা থাকবেই। কিন্তু পরের জন কে হবে তা হয়তো নিশ্চিত নয়। সাব্বির নাকি শান্ত? বিতর্কিত সিদ্ধান্তে আউটের জেরে আবারো হয়তো সুযোগ পাবেন সাব্বির। ৪/৫ নাম্বার পজিশন বলেই হয়তো এবারেও সুযোগ নাও মিলতে পারে শান্তর।

লোয়ার অর্ডারের স্কোয়াডে আছেন মোসাদ্দেক, মিরাজ, অপু। অপু এ ম্যাচেও দলে আসবেন না কারণ মোসাদ্দেক মিরাজ ইতিমধ্যে প্রথম ম্যাচে মোটামুটি ভাল করেছেন এবং দলে জায়গা মোটামুটি পাকাপোক্ত করেছেন।

পেস এট্যাকের স্কোয়াডে রয়েছেন মাশরাফি, রুবেল, মুস্তাফিজ, রাহি, রনি। পেস এট্যাকে নিশ্চিতভাবেই ২য় ম্যাচেও নেতৃত্ব দেবেন গুরু মাশরাফি। সাথে সঙ্গ দেবেন সদ্য ইঞ্জুরি থেকে ফেরা এবং প্রথম ম্যাচে ভাল বোলিং করা মুস্তাফিজ। তৃতীয় ফাস্ট বোলার কে হবেন তা নির্ভর করছে মাশরাফি ও ওয়ালশ এর উপর। রনি এবং রাহি দুজনেই চান্স ডিজার্ভ করে। অপরদিকে প্রথম ম্যাচে রুবেলের ছিল ওভার ইকোনমি বোলিং। তো দ্বিতীয় ম্যাচে দেখা যেতে পারে রাহিকেও।

একাদশ-
তামিম, লিটন, সাকিব, মুশফিক (WK), মাহমুদুল্লাহ, সাব্বির/শান্ত, মোসাদ্দেক, মিরাজ, মাশরাফি (C), রুবেল/রাহি, মুস্তাফিজ

চমক দিয়ে ২য় ওয়ানডের জন্য টাইগার একাদশ প্রকাশ! এটাই সর্বশেষ একাদশ হবে এমন না। তবে বাস্তবিক ফর্ম এবং পরিসংখ্যান এটাই ইঙ্গিত করে যে একাদশটা এমনই হতে চলেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন