বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৮:০২:৪২ পিএম

নিজ দেশের বাইরে বাংলাদেশ দলের দারুণ ভক্ত আমি

খেলাধুলা | বুধবার, ২৫ জুলাই ২০১৮ | ১০:০১:৫৫ পিএম

ওয়ানডে ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের থেকে বাংলাদেশ যে যথেষ্টই শক্তিশালী সেটি প্রমাণ পাওয়া গেছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতেই। তবে মুদ্রার ঠিক উল্টো পিঠ দেখা গেছে টেস্টে।

টেস্টের দুটি ম্যাচের মধ্যে একটিতেও ক্যারিবিয়ানদের সামনে লড়াই করতে পারেনি সাকিব আল হাসানের দল। বিশেষ করে প্রথম টেস্টে ৪৩ রানে অলআউট হওয়ার লজ্জা কখনোই ভুলবার নয়।

টাইগারদের এই বিবর্ণ পারফর্মেন্স যারপরনাই অবাক করেছে সাবেক ক্যারিবিয়ান কিংবদন্তী এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপকে। নিজ দেশের বাইরে বাংলাদেশ দলের দারুণ ভক্ত তিনি।

আর সেই বাংলাদেশের এরূপ অবস্থায় নিতান্তই হতাশ হয়েছেন তিনি। উপমহাদেশের দলগুলোর সাথে নিজের আত্মিক একটি সম্পর্ক আছে বলেও উল্লেখ করেছেন উইন্ডিজদের এই সাবেক ক্রিকেটার। বিশপ বলেন, 'আমি হতাশ হয়েছিলাম। হতাশ হয়েছিলাম এ কারণে, ওয়েস্ট ইন্ডিজের বাইরে আমি যে কটি দলের ভীষণ ভক্ত বাংলাদেশ তার একটি। উপমহাদেশের দলের সঙ্গে আমার একটা যোগ আছে। এই দলগুলোর প্রতি তাই আলাদা একটা টান কাজ করে।'

সাকিব, তামিম, মাহমুদুল্লাহরা ৫০ ওভারও ব্যাটিং করতে পারবে না সেটি ঘুণাক্ষরেও ভাবেননি বিশপ। আর সেই কারণেই বেশি খারাপ লেগেছে তার। ক্যারিবিয়ান এই কিংবদন্তির ভাষ্যমতে, 'অবশ্যই চাইব ওয়েস্ট ইন্ডিজ জিতুক। তবে বাংলাদেশের রেকর্ডও তো খারাপ নয়। মোটেও আশা করিনি সাকিব-তামিম-মাহমুদউল্লাহ এবং মুশফিক ৫০ ওভার ব্যাটিং করতে পারবে না।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন