মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ০৬:১৪:৪৮ এএম

পিচের সর্বশেষ অবস্থা: পেসাররা বাউন্স পাবে আর স্পিনাররা টার্ন ...

খেলাধুলা | বুধবার, ২৫ জুলাই ২০১৮ | ১১:৫০:৫২ পিএম

প্রথম ম্যাচে জয় পেয়ে অনেকটা ফুরফুরে মেজাজে আছে টাইগাররা। কিন্তু এটাও মাথায় রাখতে হবে ক্যারিবিয়ানরাও সিরিজে ফিরতে আজকের ম্যাচে জয় চাইবে। সেজন্য তারা নিজেদের সেরাটা দিয়েই খেলবে তাতে কোনো সন্দেহ নাই। যদি আজ কোনোভাবে ওয়েস্ট ইন্ডিজ জিতে যায় তাহলে সিরিজ জেতা তাদের জন্য অনেকটা সহজ হয়ে যাবে। কেননা শেষ ওয়ানডে ম্যাচ হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে। যেটা নিতান্তই ছোট মাঠ এবং পিচ হবে ব্যাটিং সহায়ক। আর ব্যাটিং সহায়ক পিচে গেইল, লুইজ, হেটমায়াররা কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা কারোরই ভাবনার বাইরে নয়!

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়াম আমাদের দেশীয় স্টেডিয়াম গুলোর মতোই। মাঠের মাটি, সবুজ ঘাস সবই আমাদের দেশের কন্ডিশনের মতো। পিচে স্পিনাররা টার্ন আর পেসাররা পাবে বাউন্স। সেজন্য সেন্ট কিটসের থেকে গায়ানাতেই বেশি জয়ের আশঙ্কা করছেন টাইগাররা। কেননা এই মাঠের শেষ দুই ম্যাচের দুটোতেই জয় পেয়েছে তারা। পরের ম্যাচে কি হবে তা না ভেবে আজকের ম্যাচে জয় দিয়েই সিরিজ নিশ্চিত করতে চাইবে টাইগার্স ক্যাপ্টেন ম্যাশ।

আগের ম্যাচে সাকিব তামিম বেশ কয়েকটা লাইফ পেয়েছে। ওয়েস্ট ইন্ডিজ অনেকগুলো ক্যাচ মিস করায় সহজভাবেই স্কোরবোর্ডে রান বাড়িয়ে গেছেন সাকিব তামিমরা। কিন্তু প্রতি ম্যাচেই যে সাকিব তামিমরা লাইফ পাবে আর তাদেরই ভাল করতে হবে এমনটা ভাবলে স্কোরবোর্ডে রানের আশা করা ঠিক হবেনা। গত ম্যাচে এনামুল ভাল করতে পারেনি। আজ এনামুল তামিম জুটিতে রান আসলেই বাকিরাও শেষটা ভাল করবে।

ডট দেওয়ার ব্যাপারটা এই মাঠে হবেই। যেটা গত ম্যাচে টাইগারদের বোলিং দেখলেও বুঝা যায়। ম্যাশ ১০ ওভার বল করে ১ মেইডেন ওভারের সাথে ডট দিয়েছিল ৪১টি। তাই বোঝাই যাচ্ছে ডট বল হবেই। কিন্তু সহজ সিঙ্গেল, ডাবল রিজেক্ট করা যাবেনা। মোট কথা রানের চাকা সচল রাখতে হবে। তাহলেই ৫০ ওভার শেষে একটা ভাল স্কোর দাড় করাতে পারবে টাইগাররা।

দুই দলের সর্বশেষ অবস্থা
উইন্ডিজ দলে কিরান পাওয়েল এবং কীমো পাল একাদশে ঢুকার অপেক্ষায় থাকলেও হয়তো সেটা হচ্ছেনা। যথাসম্ভব অপরিবর্তিত একাদশে দেখা যাবে হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজকে।

আর অন্য দিকে টাইগারদের একাদশেও পূর্বের একাদশই দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে। গত ম্যাচে এনামুল ফ্লপ গেলেও হয়তো আজ নিশ্চিতভাবেই থাকছে এনামুল। মিরাজ, মোসাদ্দেকরা ভাল করায় হয়তো সুযোগ মিলবেনা অপুরও! পেস এটাকে ম্যাশ, রুবেল, মুস্তাফিজই।

একাদশ (সম্ভাব্য) বাংলাদেশ
তামিম, এনামুল, সাকিব, মুশফিক (কিপার), রিয়াদ, সাব্বির, মোসাদ্দেক, মিরাজ, মাশরাফি , রুবেল, মুস্তাফিজ।

একাদশ (সম্ভাব্য) ওয়েস্ট ইন্ডিজ
গেইল, লুইজ, শেই হোপ (কিপার), জেসন মোহাম্মদ, হেটমায়ার, হোল্ডার, রোভম্যান পাওয়েল, রাসেল, বিশু, নার্স, জোসেপ।

পিচ রিপোর্ট
গত ম্যাচে যেটা লক্ষ্য করা গেছে পিচ আজকের ম্যাচেও সেরকম থাকবে। পেসাররা বাউন্স পাবে আর স্পিনাররা টার্ন। আবহাওয়া পূর্বাভাসে অনেক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তাই ম্যাচ একটু দেরিতেও শুরু হতে পারে!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন