বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ১১:৫৭:৩৯ পিএম

ইমরান খানের প্রশংসায় কপিল দেব

খেলাধুলা | শুক্রবার, ২৭ জুলাই ২০১৮ | ০৪:১৫:১৬ পিএম

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার, বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের দল পিটিআই দেশটির নির্বাচনে জয়ের পথে। আর তাতে দলের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ইমরান খান।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পথে থাকায় এক সময়কার প্রতিদ্বন্দ্বীকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব।

খেলোয়াড়ি জীবনে ইমরান আর কপিল ছিলেন কঠিন প্রতিদ্বন্দ্বী। সেই সময়ের অন্যতম সেরা দুই অলরাউন্ডারও। কিন্তু ক্রিকেটের বাইরে ইমরান খানের পারফরম্যান্সে কপিল দেব দারুণ খুশি।

খেলার মাঠ থেকে রাজনীতির মাঠে এসে আবারো অলরাউন্ডার পারফরমেন্স দেখালেন এই কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার ও রাজনীতিবিদ। পাকিস্তানের সাধারণ নির্বাচনে বিপুল ব্যবধানে এগিয়ে আছে তাঁর প্রতিষ্ঠিত রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ। এখন শুধু তাঁর প্রধানমন্ত্রী হওয়ার অপেক্ষা।

তাইতো সংবাদমাধ্যম ক্রিকেটের প্রতি ভালবাসার ফলশ্রুতিকে ক্রিকেটারের প্রতি উচ্চসিত প্রশংসায় কপিল বলেন, ‘আমি তাঁকে নিয়ে ভীষণ খুশি। অধিনায়ক হিসেবে সে দলকে যেভাবে সামলেছে সেভাবে পাকিস্তানকেও সামলাবে বলে আশা করছি।’

কপিল দেব বলেন, ‘ক্রিকেটের চেয়ে দেশকে বেশি গুরুত্বপূর্ণ মনে করি। আশা করি ইমরানের সরকার ও ভারত মিলে এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করতে পারবে। ক্রিকেটও হবে। দুই দেশই বেশ বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তাঁর উচিত হবে এ দুটি দেশের মধ্যে সম্প্রীতি প্রতিষ্ঠায় মনোযোগী হওয়া।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন