শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০২:৪৭:১৬ এএম

৬ ম্যাচ নিষিদ্ধ এই লঙ্কান ওপেনার

খেলাধুলা | শুক্রবার, ২৭ জুলাই ২০১৮ | ০৫:৩৮:৪৬ পিএম

গত দুই বছরে ভালো পারফরম্যান্সের জন্য যতটা না শিরোনামে এসেছেন, তার চেয়ে বেশি এসেছেন তিনি বিতর্কিত কর্মকাণ্ডে। নিষেধাজ্ঞার শাস্তি শোনাও ‘রোজকার ব্যাপার’ হয়ে দাঁড়িয়েছে দানুস্কা গুনাথিলাকার। সেই ধারাতেই আবারও শুনলেন নিষেধাজ্ঞার শাস্তি। এবার ৬ ম্যাচ নিষিদ্ধ লঙ্কান ওপেনার।

শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) জানিয়েছে, ‘খেলোয়াড়ের কোড অব কন্ডাক্ট ও চুক্তির প্রতিশ্রুতি ভঙ্গ’ করায় ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে গুনাথিলাকাকে। দুই অপরাধ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার খেলা সামনের ৬ ম্যাচে খেলতে পারবেন না তিনি।

এই শাস্তির প্রথম ৩ ম্যাচ এখনকার অপরাধের কারণে, আর বাকি ৩ ম্যাচ আগের শাস্তি হিসেবে যোগ করা হয়েছে। গত বছর এক বছরের সাময়িক নিষেধাজ্ঞার শাস্তিতে ৬ ওয়ানডে নিষিদ্ধ হয়েছিলেন গুনাথিলাকা। যদিও পরে শাস্তি কমে আসে ৩ ম্যাচে। সেই ম্যাচগুলোর সঙ্গে এবার নতুন করে নিষিদ্ধ হয়েছেন আরও ৩ ম্যাচ। সব মিলিয়ে শাস্তিটা তাই ৬ ম্যাচের নিষেধাজ্ঞা।

এবার নিষিদ্ধ হয়েছেন বড় অপরাধের সঙ্গে নাম জড়ানোর কারণে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলার সময় টিম হোটেলে যৌন লাঞ্ছনার সঙ্গে জড়িয়ে গিয়েছিল গুনাথিলাকার নাম। পুলিশের তদন্তে তিনি সন্দেহের তালিকা থেকে মুক্ত থাকলেও তার এক বন্ধুকে চিহ্নিত করা হয় এবং পরে সেই বন্ধুকে পুলিশ গ্রেফতারও করে।

পুলিশের তদন্তে রেহাই পেলেও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখেছে এসএলসি। বোর্ডের খেলোয়াড়-চুক্তি ভঙ্গ করায় বড় শাস্তিই দিয়েছে টপ অর্ডার ব্যাটসম্যানকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেললেও কোনও ম্যাচ ফি পাননি তিনি। আর এবার নিষিদ্ধ হলেন ৬ ম্যাচ। গত বছরের শেষ দিকে অনুশীলনে দেরি করে আসার শাস্তি হিসেবে আগেই বহাল থাকা ৩ ম্যাচের নিষেধাজ্ঞার সঙ্গে যোগ হলো এখনকার ৩ ম্যাচের শাস্তি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন