শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৪:০৩:০১ পিএম

‘দেশের প্রতিটি বাড়িতে ইন্টারনেট সংযোগ পৌছে দেয়া হবে’

জাতীয় | শুক্রবার, ২৭ জুলাই ২০১৮ | ০৮:৩৮:৩৫ পিএম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ তথা তথ্য ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে জেলা প্রশাসকগনের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইতোমধ্যে ১২শ’ ইউনিয়নে দ্রুতগতির ইন্টারনেট সংযোগ দেয়া হয়েছে। তিনি ইন্টারনেট সংযোগ সংশ্লিষ্ট যে কোন সমস্যায় তার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য জেলা প্রশাসকদের প্রতি আহবান জানান।

আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম-এর যৌথ আয়োজনে ‘জেলা প্রশাসকদের জন্য ডিজিটাল বাংলাদেশ’-বিষয়ক কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার এসব কথা বলেন। উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অগ্রগতি ও মাঠ প্রশাসনের করণীয় নির্ধারণ করাই ছিল এই কর্মশালার মূল উদ্দেশ্য।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি বাড়িতে ইন্টারনেট সংযোগ পৌছে দেয়া হবে। বর্তমান সরকার তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। ইনফো সরকার-৩ এর মাধ্যমে ইতোমধ্যে ২ হাজার ৬০০ ইউনিয়নে ইন্টারনেট সেবা পৌঁছে দেয়ার কাজ শেষ পর্যায়ে।

তিনি বলেন, চলতি বছরেই দ্বীপসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া হবে। নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগের লক্ষ্যে ইডিসি প্রকল্পের আওতায় বিভিন্ন জেলায় ২১টি পপ তৈরী করা হয়েছে, যেখান থেকে জেলা পর্যায়ে সরাসরি ইন্টারনেট সংযোগ দেয়া যাবে।

কর্মশালায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, যুগ্ম সচিব এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মো. মুস্তাফিজুর রহমান, এটুআই প্রোগ্রামের পলিসি এডভাইজার আনীর চৌধুরী, দেশের সকল বিভাগের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, এটুআই প্রোগ্রামের উর্দ্ধতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন